ঈদের আগেও মাছ-সবজির দাম বাড়তি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৩ অপরাহ্ন, ২৩শে জুন ২০২৩


ঈদের আগেও মাছ-সবজির দাম বাড়তি
ছবি: সংগৃহীত

সপ্তাহের ব্যবধানে সবজি, মাছ, মাংসসহ প্রায় সব নিত্যপণ্যের দাম বেড়েছে। এদিকে ঈদের আগেও বেড়েছে মশলার দাম। এতে করে ক্রেতারা বাজারে এসে পড়ছেন অস্বস্তিতে। 


বিক্রেতারা বলছেন, গত তিন চারদিনে সবজির দাম আরেক দফা বেড়েছে। এর আগে দাম কিছুটা কম যাচ্ছিলো। পাইকারি বাজারেই সবকিছুর দাম বেশি, যারা প্রভাব পড়েছে খুচরা বাজারে।


শুক্রবার (২৩ জুন) রাজধানীর নিউমার্কেট কাঁচাবাজার, পলাশী বাজার ও হাতিরপুল কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।


সরেজমিনে বাজারে গিয়ে দেখা গেছে, বরবটি ৮০ টাকা, জালি প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, করলা প্রতি কেজি ৮০ টাকা, শসা ৬০ থেকে ৭০ টাকা, বেগুন ৭০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৪০, ঝিঙা ৭০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, ধন্দুল ৭০ টাকা, কাঁচামরিচ প্রতি কেজি মানভেদে ২৫০ থেকে ২৮০ টাকায় বিক্রি হচ্ছে।


আরও পড়ুন: স্বস্তি নেই মাছ-মাংস সবজির বাজারে


অন্যদিকে আগের মতো বাড়তি দামেই বিক্রি হচ্ছে সব ধরনের মাংস। বাজারে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৮০০ টাকা, খাসির মাংস ১১০০ থেকে ১২০০ টাকা, ব্রয়লার প্রতি কেজি ২০০ টাকা, সোনালি মুরগি ২৮০ টাকা এবং লাল লেয়ার প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৫০ টাকায়।


এছাড়া বাজারে কয়েক মাস ধরে সব ধরনের মাছের দাম বাড়তি যাচ্ছে। বিক্রেতাদের ভাষ্যমতে, মাছের খাবারের দাম বৃদ্ধি পাওয়ার পর থেকেই সব ধরনের মাছের দাম বেড়েছে।


বাজার ঘুরে দেখা গেছে, পাঙাশ মাছ সাইজ ভেদে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকা, তেলাপিয়া ২২০ থেকে ২৫০ টাকা, পাবদা ৪০০ টাকা, শিং মাছ ৪৫০ টাকা, রুই মাছ ৩২০ থেকে ৩৫০ টাকা, ছোট গুড়া মাছ (কাচকি) প্রতি কেজি ৪০০ টাকা, চাষের কই ৩০০ টাকা, বড় চিংড়ি ৭০০ টাকা, বড় কাতল ৩৮০ থেকে ৪০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।


জেবি/ আরএইচ/