বহু কাংঙ্খিত ঘোড়াঘাট ব্রীজ নির্মাণের স্বপ্ন বাস্তবায়নের পথে


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৮ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৩


বহু কাংঙ্খিত ঘোড়াঘাট ব্রীজ নির্মাণের স্বপ্ন বাস্তবায়নের পথে
ঘোড়াঘাট ব্রীজটির কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে

বহু কাংঙ্খিত গাইবান্ধা দিনাজপুরের একমাত্র যোগাযোগের সংযোগ রাস্তার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের করতোয়া নদীর উপর নির্মিত  আমবাগান নামক স্থানের ঘোড়াঘাট ব্রীজটির কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। 


ইতিপূর্বে গাইবান্ধা জেলা ও দিনাজপুর জেলার যোগাযোগের এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটি উক্ত আম বাগান ঘাটে খেয়াপারা পারে চলাচল করতে হত নৌকায়। তারপর তৎকালীন সরকার ওই স্থানে একটি বেইলি ব্রীজ নির্মাণ করেন। বেইলি ব্রীজটি সরু হওয়ার কারণে ভারী যানবাহন চলাচলে বাধার সম্মুখীন হত। 


একটি যানবাহন পারাপার না হওয়া পযর্ন্ত অপরগাড়িটি পার হতে পারত না। এতে করে বিশেষ বিশেষ দিনগুলোতে ব্রীজের দুই পাশে যানজটের সৃষ্টি হত। তাই এলাকাবাসির প্রাণের দাবী ছিল উক্ত স্থানে ব্রীজটি প্রশস্তকরণের। গাইবান্ধা জেলা সড়ক বিভাগের অধীনে এলাকাবাসির সেই কাংঙ্খিত  স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে।


সড়ক বিভাগ সূত্রে জানাযায়, ১৩ কোটি টাকা ব‍্যয়ে ১৫০ মিটার ব্রীজটির কার্যাদেশ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান ফয়েজ উদ্দিন। বতর্মান অর্থবছরের প্রায় পাঁচ মাস পূর্বে কাজ আরম্ভ করে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। 


এব‍্যাপারে জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ফিরোজ আকতার জানান, আমরা অত‍্যন্ত স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে জনসাধারণের দুর্ভোগ যেন না হয় সেদিকে লক্ষ্যে রেখে দ্রুত কাজ এগিয়ে নিতে জোর তৎপরতা চালাচ্ছি।


আরএক্স/