মাগুরায় ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধন ও বিশেষ পরিছন্নতা অভিযানের উদ্বোধন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৪৬ অপরাহ্ন, ১২ই জুলাই ২০২৩


মাগুরায় ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা নিধন ও বিশেষ পরিছন্নতা অভিযানের উদ্বোধন
এডিস মশা নিধন ও বিশেষ পরিছন্নতা অভিযানের উদ্বোধন

"এডিস নির্মূলে সোচ্চার রই" "দায়িত্বশীল নাগরিক হই" এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে মঙ্গলবার (১১ জুলাই) মাগুরা পৌরসভা প্রাঙ্গণে ডেঙ্গু প্রতিরোধকল্পে এডিস মশা নিধন ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান, জুলাই ২০২৩ এর শুভ উদ্বোধন হয়েছে।


মাগুরা পৌরসভা আয়োজিত অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন  জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।


অনুষ্ঠানটির আয়োজক হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মো: খুরশীদ হায়দার টুটুল। আরও উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা.শহীদুল্লাহ দেওয়ান।


পৌর মেয়র মো. খুরশিদ হায়দার টুটুল  জানান,পরিস্কার-পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিধন পৌরসভার একটি রুটিন কাজ। জেলা প্রশাসনের সাথে একযোগে ডেঙ্গু নিধনের এই কাজটি আরও  এগিয়ে নেবেন বলেও তিনি জানান।


উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক জনাব মোহাম্মদ আবু নাসের বেগ বলেন, মাগুরায় ডেঙ্গুর প্রকোপ যেন আর কোন ভাবেই বাড়তে না পারে সেজন্য সবাইকে একসাথে কাজ করতে হবে। তিনি আরও বলেন, পৌরসভাসহ জেলার সবকয়টি ইউনিয়নে ডেঙ্গু সচেতনতা বিষয়ে প্রচারণা চালানো হচ্ছে। 


এলক্ষ্যে ব্যাপক মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে। জেলা সদরের পাশপাশি ইউনিয়ন পর্যায়ে থাকা স্বাস্থ্যকর্মীদের জ্বরে আক্রান্ত যেকোন রোগীকে ডেঙ্গু পরীক্ষা করানোর জন্য নির্দেশনা দেয়া হয়েছে এবং সরকারি হাসপাতালসমূহে ডেঙ্গু পরীক্ষা একদম বিনামূল্যে করা হচ্ছে।


এসময় ডেঙ্গু প্রতিরোধে র‌্যালি, সচেতনতামূলক লিফলেট বিতরণ ও ডেঙ্গু মশা নিধনে শহরের বিভিন্ন এলাকায় ফগার মেশিন স্প্রে করা হয়।


আরএক্স/