দুই জেলার সংযোগ সেতুটি পুণ: নির্মানের দাবি এলাকাবাসীর


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১১ অপরাহ্ন, ১৯শে জুলাই ২০২৩


দুই জেলার সংযোগ সেতুটি পুণ: নির্মানের দাবি এলাকাবাসীর
সংযোগ সেতু

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার মিলনপুর ইউনিয়নের লালদারপুর ও দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার কুচদহ ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া ঘৃনাই(করোতোয়া)নদীর উপর প্রায় ৩০ বছর আগে নির্মিত সেতুটির দুপাশে রেলিং ভেঙে যাওয়ায় দুই জেলার দুই উপজেলার হাজার হাজার মানুষের যাতায়াতে দুর্ভোগের সৃষ্টি হচ্ছে। 


সেতুর একপাশে একটি রিকশা কিংবা ভ্যান পারাপারের জন্য উপরে উঠলে অপর পাশের শতশত রিকশা-ভ্যান দীর্ঘখন লাইন হয়ে দাড়িয়ে থাকতে হয়। এভাবে কষ্ট করে, শুধু রিকশা ভ্যান নয় মোটরসাইকেল ,পিক-আপ,বাইসাইকেল ও সাধারণ মানুষ খুব কষ্ট করে জীবনের ঝুকি নিয়ে চলাচল করছে। 


এ বিষয়ে স্থানীয় বাসিন্দা আলমগীর হোসেন ও প্রবীন জাসদ নেতা মোকারম হোসেন সহ অনেকে জানান, প্রায় ৩০ বছর আগে, বর্তমান এমপি এইচ এন আশিকুর রহমান দুই জেলার দুই উপজেলার মানুষের যাতায়াতের কথা চিন্তা করে এই ব্রীজ টি নির্মান করেছিলেন। বর্তমানে লোকসংখ্যা বৃদ্ধি পাওয়ায় এই ব্রীজ দিয়ে জনগণের যাতায়াত বেড়ে যাওয়ায় এই দুর্ভোগের সৃষ্টি হয়েছে এবং ছোট ছোট দুর্ঘটনায় অনেকে আহত হয়েছেন। এই ব্রীজটি ভেঙ্গে বড় ব্রীজ পুণঃ নির্মান করা হলে দুই উপজেলা বাসীর যাতায়াতের যেমন সুবিধা হবে তেমনি হাজার হাজার লোকের বেকারত্ব ঘুজবে,ব্যবসা,বানিজ্য ও শিক্ষা ক্ষেত্রে  প্রসার ঘটবে। 


ফলে এলাকাবাসী রংপুরের মিঠাপুকুর উপজেলার সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান এমপিসহ মাননীয় প্রধানমন্ত্রীর নিকট সুদৃষ্টি কামনা করেছেন।


আরএক্স/