ভোট পূর্ণগণনায় পঞ্চগড়ে জামেদুল ইসলাম ইউপি চেয়ারম্যান নির্বাচিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০২ অপরাহ্ন, ২২শে জুলাই ২০২৩


ভোট পূর্ণগণনায় পঞ্চগড়ে জামেদুল ইসলাম ইউপি চেয়ারম্যান নির্বাচিত
জামেদুল ইসলাম ইউপি চেয়ারম্যান

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ইউনিয়ন পরিষদ (ইউপি) নিবার্চনে মামলায় ভোট পূর্নগণনায় পরাজিত জামেদুল ইসলাম বিজয়ী হলেন। 


মামলার রায়ে তিনি ওই দন্ডপাল ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান হলেন।বৃহস্পতিবার সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসেনের উপস্থিতিতে পঞ্চগড় সদর আদালতে এই পূনরায় ভোট গণনা অনুষ্ঠিত হয়।পূর্নগণনায় বেশি ভোট পাওয়া চেয়ারম্যান প্রার্থী জামেদুল ইসলাম ২০২২ সালের ৫ জানুয়ারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ইউনিয়নে নির্বাচন করেন। ২০২২ সালের ওই নির্বাচনকালিন সময় তিনি নৌকা মার্কার প্রার্থী আজগর আলীর নিকট ৭১ ভোটে হেরে যান। পরে তিনি এই ফলাফলের বিরুদ্ধে নির্বাচন ট্রাইব্যুনালে ভোট পূর্নগণনার মামলা করেন। 


মামলার বাদী ও বিবাদী পক্ষের সাক্ষ্য গ্রহণ শেষে ভোট পুর্নগণনার রায় প্রদান করে নিম্ন আদালত। এরপরে বিবাদী পক্ষ উচ্চ আদালতে আপিল করেন।উচ্চ আদালত নিম্ন আদালতের রায় বহাল রাখার নির্দেশ দিলে বৃহস্পতিবার বিকেলে আদালত কক্ষে পুর্ন গণনা শুরু হয়। 


বাদী পক্ষের আইনজীবী একেএম আনোয়ারুল ইসলাম খায়ের জানান, পরাজিত প্রার্থীর আবেদনের প্রেক্ষিতে ওই ইউনিয়নের দুটি কেন্দ্রের ভোট পূর্ন গণনা করা হয়। দন্ডপাল ইউনিযনের শান্তিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জামেদুল ইসলাম ভোট পান ৫৩৮টি । তবে পূনঃগণনায় এই কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন ৫৪৩ টি। নৌকা প্রতীকের প্রার্থী আজগর আলী এই কেন্দ্রে ভোট পান ৭৮৫টি।অথচ পুনঃগণনায় তিনি ভোট পেয়েছেন ৭১১টি।


তিনি আরও জানান, অপর কেন্দ্র বিনয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালযয়ে নৌকা মার্কার আজগর আলী ভোট পান ৬৯১ ভোট।আদালতের পুর্নগণনা এই কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন ৬৫১টি।এই কেন্দ্রে জামেদুল ইসলাম ঘোড়া প্রতীক নিয়ে ভোট পেয়েছিলেন ৮৩২। পূর্নগণনায় তিনি ৮৩০ ভোট পেয়েছেন। ভোট পূর্নগণনার সময় দুই কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররাও উপস্থিত ছিলেন। 


আগামী তারিখে এই মামলার পুর্নাঙ্গ রায় প্রদান করবে আদালত। পূর্নগণনা শেষে সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইন প্রিজাইর্ডিং অফিসারদের উদ্দেশ্যে বলেন, আপনাদের আরও সতর্ক ও দায়িত্বশীল হওয়া উচিৎ। পূনঃগণনারপর জামেদুল ইসলামের ভোটার ও সমর্থকরা তাকে ফুলের মালা দিয়ে বরণ করেন। আদালতে ন্যায় বিচার পাওয়ায় জামেদুল ইসলাম সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।


আরএক্স/