বাণী ভবনের মন্দিরে পূজার অনুমতি চায় জবি শিক্ষার্থীরা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৩ পূর্বাহ্ন, ২৫শে জুলাই ২০২৩


বাণী ভবনের মন্দিরে পূজার অনুমতি চায় জবি শিক্ষার্থীরা
বাণী ভবনের মন্দির

রাজধানীর পুরান ঢাকার প্যারিদাস রোডে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের বাসভবন বাণী ভবনে অবস্থিত মন্দিরে পূজার অনুমতি চান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। অনুমতি চেয়ে উপাচার্য বরাবর পাঁচ শতাধিক শিক্ষার্থী স্বাক্ষরিত একটি লিখিত আবেদনও দিয়েছেন তারা । 


আবেদনটি বিবেচনায় এনে বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন কমিটির আহ্বায়ককে দ্রুততম সময়ে মন্দির পরিদর্শন করে রিপোর্ট জমা দেয়ার নির্দেশনা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। 

  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের শিক্ষার্থী শুভ সাহা বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সনাতন শিক্ষার্থীদের প্রাত্যহিক পুজা অর্চনা ও ধর্মীয় আচার পালনের জন্য একটা মন্দির দীর্ঘদিনের দাবি। আমরা চাই বাণী ভবনের মন্দিরটা সংস্কার করে আমাদের কাছে হস্তান্তর করা হোক। এজন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর আবেদন জানিয়েছি।আশা করি আমরা অনতিবিলম্বে বাণী ভবনের মন্দিরটা ব্যবহার করতে পারব।


আরও পড়ুন: জাতীয়করণের সম্ভাব্যতা যাচাইয়ে কমিটি গঠন করা হয়েছে: শিক্ষামন্ত্রী


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. পরিমল বালা বলেন, আমাদের পূজা উদযাপন কমিটিকে মন্দিরটি পরিদর্শনের দ্বায়িত্ব দেয়া হয়েছিলো। কমিটির আহ্বায়কসহ অন্যান্য সদস্যরা মন্দিরটি পরিদর্শন করেছেন। রিপোর্টের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।


আরও পড়ুন: নতুন শিক্ষাক্রমের সমন্বয়ের বিষয়ে মাউশির নির্দেশনা


প্রসঙ্গত, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিষ্ঠাকালীন সময় থেকে কোনো মন্দির বা উপাসনালয় নেই। বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত জায়গা না থাকায় নতুন করে মন্দির স্থাপন ও সম্ভব হয়নি।


জেবি/এসবি