কুষ্টিয়ায় জামায়াতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০০ অপরাহ্ন, ৩০শে জুলাই ২০২৩


কুষ্টিয়ায় জামায়াতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত
জামায়াতে ইসলামের বিক্ষোভ মিছিল

মো. রবিউল ইসলাম হৃদয় (কুষ্টিয়া): কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও সরকার পতনের একদফা দাবিতে জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ আটককৃত সকল নেতাকর্মীর মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রেণের ব্যানার স্বম্বলিত বাংলাদেশ জামায়াতে ইসলামী কুষ্টিয়া জেলা শাখার উদ্যোগে কুষ্টিয়ায় জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 


রবিবার (৩০ জুলাই) সকাল ৭ টার দিকে কুষ্টিয়া শহরতলীর দবির মোল্লা রেলগেট থেকে মিছিল বের হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে লাহিনী বটতলা পর্যন্ত এই  সমাবেশ অনুষ্ঠিত হয়।


মিছিলে নেতৃত্ব দেন জামায়াতের কুষ্টিয়া জেলা আমীর অধ্যাপক আবুল হাশেম, নায়েবে আমীর আব্দুল গফুর,জেলা জামায়াতের সাধারন সম্পাদক  সুজাউদ্দিন জোয়ার্দ্দার,যুগ্ন সম্পাদক খায়রুল ইসলাম,  মিরপুর নওয়াপাড়ার মাসুদ খান, রবিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।


অপরদিকে, কুষ্টিয়ায় জামায়াতের বিক্ষোভ মিছিল থেকে ৫ জন নেতা-কর্মীদেরকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতের জেলার দায়িত্বে থাকা নেতাকর্মীরা।


এছাড়াও শনিবার (২৯ জুলাই রাতে) নাশকতার  আশংকার অভিযোগে কুষ্টিয়া জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে আরো ৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কুষ্টিয়া জেলা জামায়াতে ইসলামী জেলার আমীর অধ্যাপক মাওলানা আবুল হাসেম। বিক্ষোভ মিছিলের মধ্যে তিন এই বক্তব্য প্রদান করেন।


বক্তব্যে  তিনি বলেন, বর্তমান সরকার দীর্ঘ ১৫ বছর যাবত রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধী মতের রাজনৈতিক নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। সরকার কোনো দলকেই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না। সরকার জামায়াতে ইসলামীর হাজার হাজার নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করে নির্যাতন চালাচ্ছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। 


দেশের সংবিধান প্রত্যেক রাজনৈতিক দলকেই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করার অধিকার দিয়েছে। এ অধিকার থেকে বঞ্চিত করার এখতিয়ার কারো নেই। অতীতে রাজনৈতিক নেতাদেরকে গ্রেফতার করে জনগণের ন্যায় সংগত অধিকার আদায়ের কোনো আন্দোলনকে দমন করা যায়নি। এখনো যাবে না ইনশাআল্লাহ। 


গণতন্ত্র হরণকারী এ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে জুলুম-নিপীড়ন বন্ধ করে জামায়াতে ইসলামীর গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।