মোংলায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছেন ১শ ভূমি ও গৃহহীন পরিবার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৯ অপরাহ্ন, ৮ই আগস্ট ২০২৩


মোংলায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছেন ১শ ভূমি ও গৃহহীন পরিবার
আশ্রয়ণ প্রকল্পের ঘর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এবার মোংলায় জমিসহ ঘর পাচ্ছেন ১শ ভূমি ও গৃহহীন পরিবার। 


বুধবার (৯ আগষ্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ভার্চুয়ালী এসব ঘরের উদ্বোধন ও হস্তান্তর করবেন। এজন্য মঙ্গলবার (৮আগষ্ট) বেলা ১১টায় উপজেলা প্রশাসনের প্রশাসনিক কক্ষে আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ পর্যায়ের তৃতীয় ধাপের ঘর হস্তান্তর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ।


সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ জানান, চতুর্থ পর্যায়ের তৃতীয় ধাপে উপজেলার চাঁদপাই ইউনিয়নের পাকখালী গ্রামে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে ১শ ভূমি-গৃহহীন পরিবারের মাঝে জমিসহ এ ঘর হস্তান্তর করা হবে। এছাড়া এ উপজেলায় এর আগে ৫৯৫টি ভূমি-গৃহহীন পরিবারের মাঝে দুই রুম, একটি বারান্দা, ১টি রান্না ঘর ও ১টি টয়লেট বিশিষ্ট রঙ্গিন টিনের সবুজ/মেরুন রংয়ের সেমিপাকা ঘর উপহার দেয়া হয়েছে। 


প্রতি ঘরের সাথে দেয়া হয় ২শতক করে জমির দলিলও। এ সব ঘরে বিদ্যুৎ সংযোগসহ ৩হাজার লিটারের পানির ট্যাংকিও দেয়া হয়েছে। তিনি বলেন, মোংলায় আরও যারা ভূমি ও গৃহহীন রয়েছেন তাদেরও তালিকা করে পর্যায়ক্রমে এ ঘর দেয়া হবে। 


এ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাফর রানা, উপজেলা সমবায় কর্মকর্তা জোবায়ের হোসেন ও চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলামসহ স্থানীয় সাংবাদিকেরা। 


উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭সাল থেকে অসহায়, ছিন্নমূল, ভূমি ও গৃহহীন পরিবারের পুনর্বাসনের কার্যক্রম গ্রহণ করেন। এই কার্যক্রমের অংশ হিসেবে ১৯৯৭সালে শুরু হয় আশ্রয়ণ প্রকল্প, যে প্রকল্পের কাজ বর্তমানেও চলমান রয়েছে। 


আরএক্স/