জীবননগরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৩ অপরাহ্ন, ২৮শে আগস্ট ২০২৩


জীবননগরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
ছবি: জনবাণী

“শোকে মুহ্যমান-চেতনায় দিপ্যমান” এই প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে  চুয়াডাঙ্গা জীবননগরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জীবননগর থানা পুলিশের আয়োজনে সোমবার (২৮ আগস্ট) সকালে  উপজেনা হলরুমে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।


অনুষ্ঠানের শুরুতেই জীবননগর বাসস্ট্যান্ড মসজিদের পেশ ইমাম মাওলানা অলিউর রহমান পবিত্র কোরান থেকে তেলাওয়াত ও জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডেঙ্গা জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন। প্রধান অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা -২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর এমপি।


প্রধান অতিথির বক্তব্যে, বঙ্গবন্ধুর স্মৃতিচারণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে বিজয়ের পেছনে বঙ্গবন্ধুর দেশের দল মত নির্বিশেষে সবাইকে একতাভুক্ত করতে পারার আসধারণ ক্ষমতার কথা তুলে ধরেন।  


এমপি টগর বলেন, বঙ্গবন্ধু সারাজীবন দেশের জন্য দিয়ে গেছেন। সেই বঙ্গবন্ধুকে সপরিবারে জীবন দিতে হলো। এর চেয়ে কলঙ্কময় অধ্যায় আর কিছু নেই। স্বাধীনতার বিরধী অপশক্তিকে রুখে দিতে দলের সকল অন্তদন্দ ভুলে গিয়ে এককাতারে এসে একত্রিত হয়ে কাজ করে আগামী নির্বাচনে নৌকার পক্ষে কাজ করে নৌকার বিজয় ছিনিয়ে এনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শত্তিশালি করতে হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জীবননগর উপজেলা চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সী নজরুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজ,পৌর মেয়র রফিকুল ইসলাম,সহকারী পুলিশ সুপার জাকিয়া সুলতানা,জীবননগর থানার অফিসার ইনচার্জা এসএম জাবীদ হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈসা,মহিলা ভাইস চেয়ারম্যান আয়াসা সুলতানা লাকী।


এছাড়াও আরো উপস্থিত ছিলেন উপজেলা সকল ইউনিয়নের চেয়াম্যানগণ,মুক্তিযোদ্ধাগণ,শিক্ষক-শিক্ষিকাগণসহ আওয়ামী যুবলীগ,ছাত্রলীগসহ অঙ্গ সংগঠেন নেতা-নেত্রীগন।


অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনায় ছিলেন এসআই আমিনুর রহমান।


আরএক্স/