দর্শনার উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার হেলাল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪৩ অপরাহ্ন, ৩০শে আগস্ট ২০২৩


দর্শনার উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার হেলাল
খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ

দামুড়হুদা ও  দর্শনা উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ।


বুধবার (৩০ আগস্ট) সারাদিন ব্যাপী দামুড়হুদা ও দর্শনায়  বিভিন্ন উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ।  উপজেলা প্রশাসনের আয়োজনে প্রথমে তিনি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আগত সেবাগ্রহীতাদের জন্য উপজেলা পরিষদ ভবনে ওয়েটিং রুম" ক্ষনিকালয় উদ্বোধনের মধ্যে দিয়ে দিনের কার্যক্রম শুরু করেন, এর পর উপজেলা নির্বাহী কার্যালয় পরিদর্শন, পরিষদ চত্বরে বৃক্ষ রোপন ও নির্বাহী অফিসারের নিরাপত্তায় নিয়োজিত আনসারদের জন্য আনসার ব্যারাক উদ্বোধন। 


তারপর পর্যায়ক্রমে কার্পাসডাঙ্গায় জাতীয় কবি নজরুল ইসলামের স্মৃতিফলকে পুষ্পমাল্য অর্পণ ও কবির স্মৃতি বিজড়িত আটচালা ঘর পরিদর্শন করেন,এবং আটকবর চত্বরে আট শহীদদের উদ্দেশ্যে পুষ্পমাল্য অর্পণ  ও আট শহীদ কমপ্লেক্স ভবনে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের বিভিন্ন দুর্লভ ছবি ও কমপ্লেক্স ভবন পরিদর্শন করেন।এরপর ডিসি ইকো পার্ক পরিদর্শন করেন।  


পরিদর্শনকালে তিনি বিভিন্ন রকম ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করেন এবং তালসারি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রদের সাথে কথা বলেন। এ সময় বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ বৃক্ষ রোপনে গুরুত্ব দিয়ে বলেন বৃক্ষ আমাদের প্রিয় বন্ধু!  বৃক্ষ ছাড়া মানবজাতি অচল।  


বৃক্ষ আমাদের অক্সিজেন দেয় সেই অক্সিজেন গ্রহণ করি এবং বেঁচে থাকি সুতরাং আমাদের সকলকে এই বৃক্ষের প্রতি যত্নশীল হতে হবে। ডিসি ইকোপার্কে আগত দর্শনার্থীদের জন্য রান্নাঘর রসুই বাড়ি ও নতুন করে পিকনিক শেডের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন এবং মধ্যান্যভজে অংশ নেন এবং পরিশেষে দর্শনা চেক পোস্ট পরিদর্শন করেন এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা, কুষ্টিয়া মিরপুর বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল জনাব এমারত হোসেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরাফাত রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নাজমুল হামিদ রেজা, উপজেলা চেয়ারম্যান আলী মনসুর বাবু, উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব আবু রাসেল, এনডিসি শাহাদাত হোসেন, সহকারি কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেন, ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন,দর্শনা পৌর মেয়র আতিয়ার রহমান হাবু, দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান হযরত আলী, কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস, বিভাগীয় কমিশনারের গোপনীয় সহকারী গৌতম মন্ডল প্রমুখ।


আরএক্স/