চুয়াডাঙ্গায় মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৪৮ অপরাহ্ন, ৭ই সেপ্টেম্বর ২০২৩


চুয়াডাঙ্গায় মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড
মাদক মামলার আসামি মোহাম্মদ রফিক

চুয়াডাঙ্গায় মাদক মামলায় মোহাম্মদ রফিক (৪০) নামে এক মাদকব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। 


বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুুর সাড়ে ১২ টার দিকে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জিয়া হায়দার আসামীর উপস্থিতিতে ওই রায় দেন। 


সাজাপ্রাপ্ত মাদক ব্যবসায়ী মোহাম্মদ রফিক চুয়াডাঙ্গার শহতলীর দৌলতদিয়াড় গ্রামের মৃত ফজলুল হকের ছেলে।

 

মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৪ মার্চ সকালে মাদক বেচাবিক্রির গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার দৌলতদিয়াড় গ্রামের রফিকের বাড়িতে অভিযান চালায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টিম। সেখানে তার বসতঘর তল্লাশি করে উদ্ধার করা হয় অবৈধ মাদকদ্রব্য ১৯ অ্যাম্পুল বুপ্রেনরফাইন ইনজেকশন। গ্রেফতার করা হয় মাদককারবারী রফিককে। ওই দিন চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রয়ণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন বাদী হয়ে সদর থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।


রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বেলাল উদ্দিন জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রয়ণ অধিদপ্তেরর উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ একই বছেরর ১৫ই জুন আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। ওই মামলায় ৬ জন স্বাক্ষীর মধ্যে ৪ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আজ ওই রায় দেন বিচারক। এ সময় আসামী উপস্থিত ছিল।


আরএক্স/