বাগেরহাটে পৌর কাউন্সিলর ও শ্রমিক লীগ নেতার হাতে মারপিটের শিকার সাংবাদিক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৫ অপরাহ্ন, ১লা অক্টোবর ২০২৩


বাগেরহাটে পৌর কাউন্সিলর ও শ্রমিক লীগ নেতার হাতে মারপিটের শিকার সাংবাদিক
ছবি: জনবাণী

বাগেরহাটের পৌরসভায় নিজের জমির গাছ কাটা কে বাধা দিতে গেলে স্থানীয় আওয়ামী লীগ নেতাও কাউন্সিলর এর হাতে সাংবাদিক মারপিটের শিকার হয়েছে। 


শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে এই ঘটনা ঘটে। এই ঘটনায়  প্রেসক্লাবের পক্ষ থেকে নিন্দা জ্ঞাপন করা হয়েছে। 


বাগেরহাট প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ও সাংবাদিক আলামিন খান সুমন কার খারদ্দার গ্রামে তার নিজ জমির গাছ কাটার খবর পেয়ে সেখানে গিয়ে গাছ কাটা বাধা দেয়। 


এটা ক্ষিপ্ত হয়ে বাগেরহাট পৌরসভার কাউন্সিলর ও শ্রমিক লীগ নেতা খান আবু বক্কার সিদ্দিক সুমন কে যেখানে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও মারপিট করে। খবর পেয়ে প্রেস ক্লাবের সদস্যরা সেখানে গেলে তাদের সামনে সুমনকে কাউন্সিলর খান আবু বক্কার হত্যার হুমকি দেয়। 


এই ঘটনায় সাংবাদিক সুমন বাগেরহাট আড়াইশো বেড হাসপাতালে চিকিৎসা নিয়ে সদর মডেল থানায় একটা অভিযোগ দাখিল করেছে। উক্ত সন্ত্রাসীর বাগেরহাট জেলা পুলিশ এর তালিকা ভুক্ত, ইতি মধ্যে এর বিরুদ্ধে দুইটি হত্যা মামলার সহ একাধিক মামলা রয়েছে। 


শনিবার রাতে বাগেরহাট প্রেস ক্লাবে জরুরী সবার আহবান করা হয়। অপরদিকে সাংবাদিক সমাজ এই নেককার জনক ঘটনার নিন্দা জ্ঞাপন ও শ্রমিক লীগ নেতার শাস্তি দাবি করেছে। 


এ ঘটনার পরিপ্রেক্ষিতে বাগেরহাট প্রেসক্লাব এর পক্ষ থেকে রবিবার সকালে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর সন্ত্রাসী কার্যকলাপের বিচার ও সাংবাদিকের জীবনের নিরাপত্তা চেয়ে স্মারক লিপি দেওয়া হয়।


জেবি/এসবি