ঘোড়াঘাটে আবু সায়াদের সমন্বিত খামারে প্রশিক্ষনার্থীরা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৫ অপরাহ্ন, ৬ই অক্টোবর ২০২৩


ঘোড়াঘাটে আবু সায়াদের সমন্বিত খামারে প্রশিক্ষনার্থীরা
দিনাজপুরের ঘোড়াঘাটে আবু সায়াদের সমন্বিত খামারে প্রশিক্ষনার্থীরা

দিনাজপুরের ঘোড়াঘাটে  জেলা  যুব প্রশিক্ষন কেন্দ্রের উদ্যোগে ৯৬ তম ব্যাচের ৬৫ জন প্রশিক্ষনার্থীদের নিয়ে সফল আত্নকর্মীর সমন্বিত খামারে উদ্বুদ্ধকরণ সফর সম্পন্ন হয়েছে। 

  

শুক্রবার (৬ অক্টোবর) উপজেলার পালশা ইউনিয়নের গোপালপুর এলাকার যুব প্রশিক্ষণ প্রাপ্ত ও জাতীয় যুব পুরুষ্কার প্রাপ্ত সফল আত্মকর্মী ও উদ্যোক্তা কাজী আবু সায়াদ চৌধুরীর সমন্বিত খামারে এই সফর অনুষ্ঠিত হয়।


সফরে মাছের চাষ,গরু ও হাঁস-মুরগি খামার,কলা- নারিকেলের  লাভজনক চাষ,ক্ষুদ্র আঙ্গিকে  পোল্ট্রি, ডেইরি এবং  মাছের খাদ্য প্রস্তত শিল্প সরেজমিনে গিয়ে দেখেন প্রশিক্ষনার্থীরা।


সফল আত্মকর্মী আবু সায়াদ প্রশিক্ষনার্থীদের   উদ্দেশ্যে নানা বিষয়ে যেমন স্থানীয় ও নিজস্ব স্বল্প সম্পদ ব্যবহার করে ক্ষুদ্র পরিসরে কিভাবে প্রকল্প শুরু করা,খামার ও চাষাবাদের নানান কারিগরী বিষয় এবং পণ্যের বাজার ব্যবস্থা নিয়ে তার দীর্ঘ অভিজ্ঞতা নিয়ে মত বিনিময় করেন।


সফরে প্রশিক্ষানার্থীদের সাথে ছিলেন দিনাজপুর যুব প্রশিক্ষণ কেন্দ্রের  ডেপুটি কো- অর্ডিনেটর  মো. মোস্তফা কামাল, সিডিও জোবায়দা রুমা, সিনিয়র প্রশিক্ষক মো. সামিউল ইসলাম চৌধুরী, মোর্শেদা বেগম, মোঃ সাফিনুর রহমান, প্রশিক্ষক মো: ওমর ফারুক এবং প্রদর্শক মোঃ মাসুদুর রহমান ও মোছাঃ ফারহানা সোমা প্রমুখ।