ভারতীয় হাইকমিশনারের সোনাহাট স্থলবন্দর পরিদর্শন মতবিনিময়


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৯ অপরাহ্ন, ১২ই অক্টোবর ২০২৩


ভারতীয় হাইকমিশনারের সোনাহাট স্থলবন্দর পরিদর্শন মতবিনিময়
ছবি: জনবাণী

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সোনাহাট স্থলবন্দর পরিদর্শন ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করলেন ভারতের সহকারি হাই কমিশনার শ্রী মনোজ কুমার।


বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেল সোনাহাট স্থল বন্দরে পৌছলে ব্যবসায়ী ও সিএন্ড এফ এসোসিয়েশনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে বন্দর কতৃপক্ষের সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সোনাহাট স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট সভাপতি সরকার রকীব আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন ভারতের সহকারি হাই কমিশনার মনোজ কুমার।


এ সময় তিনি বলেন, এই বন্দর দিয়ে কীভাবে আমদানি-রপ্তানি কার্যক্রম আরো গতিশীল করা যায় , সেটা দেখতেই আমার এই সফর। সোনাহাট স্থলবন্দরে বিদ্যমান যেসব সুযোগ-সুবিধা রয়েছে, এগুলোর উন্নয়ন ঘটিয়ে দুই দেশই যেন উপকৃত হয় সে জন্য আজ এ পরিদর্শন। নিজে এসে না দেখলে তো আর বোঝা যাবে না। এখানে যেসব সমস্যা রয়েছে সেগুলো সমাধান করে বন্দরের কার্যক্রম আরো গতিশীল করা হবে। 


মতবিনিময় সভায়  উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী,উপজেলা নির্বাহী অফিসার গোলামফেরদৌস, সিএন্ড এফ এজেন্ট সম্পাদক মোস্তফা জামান, বিভাগীয় আমদানী ও রপ্তানী কারক সমিতিরআহ্বায়ক শাহজাহান বাবু, সোনাহাটস্থল বন্দর আমদানী ও রপ্তানীকারক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।ব্যবসায়ীরা অনতিবিলম্বে ইমিগ্রেশন চালুসহ বিভিন্ন দাবী তুলে ধরেন।উল্লেখ্য, সোনাহাট স্থল বন্দর আমদানী ও রপ্তানী কারক সমিতি ও সিএন্ডএফ এজেন্ট যৌথভাবে এমতবিনিময় সভার আয়োজন করে।


আরএক্স/