এক লাখে অর্ধকোটি টাকার সম্পদ নেয়ার চেষ্টায় নানা ভাবে হয়রানি!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


এক লাখে অর্ধকোটি টাকার সম্পদ নেয়ার চেষ্টায় নানা ভাবে হয়রানি!

লক্ষ্মীপুর পৌরসভার রেহান উদ্দিন ভূইয়া সড়কে প্রায় অর্ধকোটি টাকার সম্পদ জনৈক জাকির হোসেন এক লক্ষ টাকা বায়না চুক্তির মাধ্যমে হাতিয়ে নেয়ার চেষ্টা করছেন। এই নিয়ে জমির প্রকৃত মালিক শাহ আলম আইনের আশ্রয় নিয়েছেন বলে জানান। বিভিন্ন মাধ্যম ব্যবহার করে হয়রানি করছে বলেও জানিয়েছেন তিনি।

জানা গেছে, চলতি বছরের জানুয়ারির ৯ তারিখে সাড়ে ৫ শতাংশ জমির দাম- ৪৬ লাখ ৭৫ হাজার টাকা নির্ধারিত হওয়ার পর গ্রহীতা জাকির হোসেন এক লাখ টাকা বায়না করে ১৬ ফেব্রুয়ারি বাকি টাকা পরিশোধ প্রাক্কালে জমি রেজিস্ট্রি করা হবে বলে সিদ্ধান্ত হয়। কিন্তু জাকির হোসেন তৎসময় জমির মালিক শাহ আলমের বাড়িতে বিভিন্ন রকম মানুষ নিয়ে বিভিন্ন রকম কথা বলে আসেন। শাহ আলম বুঝতে পারছেন টাকা না দিয়েই জমি রেজিস্ট্রি করে নিয়ে যেতে চায় প্রতারক চক্র। এতে ব্যর্থ হয়ে সাড়ে তিন শতাংশ জমি রেজিস্ট্রি করে পুরো সাড়ে ৫ শতাংশ জমি সাফ কবলা করে নেয়ার পাঁয়তারা আঁটে জাকির হোসেন। এতে শাহ আলম বায়না এক লাখ টাকা ফিরিয়ে দিতে চাইলেও জাকির হোসেন নিতে অপারগতা দেখায়।

জাকির হোসেন জমিনের প্রকৃত মালিকের সাথে সমঝোতা না করে উকিল নোটিশ পাঠায়। শাহ আলম উকিল নোটিশের জবাব দিলে উপায় না পেয়ে জাকির হোসেন স্থানীয় একটি পত্রিকায় মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত ভাবে সংবাদ প্রকাশ করে। শাহ আলম উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। জাকির হোসেন যে বায়না চুক্তি, উকিল নোটিশ ও সংবাদ প্রকাশ করে এতে তিন জায়গায় তিন রকম তথ্য থাকায় হাস্যরসের সৃষ্টি হয়।

অভিযুক্ত জাকির হোসেনকে মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া না যাওয়াতে বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উক্ত জমির উপর শকুনের চোখ পড়ায় এখন ভুক্তভোগী শাহ আলম সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি কামনা করেন।

এসএ/