পানি খেতে যেয়ে শিশুর মৃত্যু, কিছুতেই মানতে পারছেনা বাবা-মা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পানি খেতে যেয়ে শিশুর মৃত্যু, কিছুতেই মানতে পারছেনা বাবা-মা

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় টিউবওয়েলে পানি পান করার সময় পড়ে গিয়ে মরিয়ম খাতুন ওরফে ঋতু (৮) নামে এক শিশুকন্যার মৃত্যু হয়েছে। বুধবার (৯ মার্চ) দুপুর ২ টার দিকে মরিয়মকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

মরিয়ম দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের মজলিসপুর গ্রামের বর্গাচাষি হারুনের মেয়ে। সে মজলিসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল।

মরিয়মের বাবা হারুন দৈনিক জনবাণীকে বলেন, তিন মেয়ের মধ্যে মরিয়ম ছিল ছোট। তার হার্টের সমস্যা ছিল। দুপুরে বাড়ির ভিতরে টিউবওয়েলে পানি পান করতে গিয়ে পড়ে যায় মরিয়ম। পরে প্রতিবেশীদের সহযোগিতায় হাসপাতালে নেয়া হলে   ডাক্তার বলে আমার মেয়ে আর বেচে নেই। এসময় কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। 

প্রতিবেশি ওয়াসিম আলী বলেন, টিউবওয়েলে পানি পান করার সময় হঠাৎ মাথাঘুরে পড়ে যায় শিশু মরিয়ম। হাসপাতালে নেয় হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরিয়মের মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের ছাড়া। তার মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেনা বাবা-মা। 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. সোহানা আহম্মেদ দৈনিক জনবাণীকে বলেন, পরিক্ষা-নিরিক্ষার পর মরিয়মকে মৃত ঘোষণা করা হয়েছে। তার নাকের উপরে একটি আঘাতের চিহৃ পাওয়া গেছে। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়। 

এসএ/