ঢাবি অণুজীব বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:২০ অপরাহ্ন, ১৩ই ডিসেম্বর ২০২৩


ঢাবি অণুজীব বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা
নবীনবরণ ও বিদায় সংবর্ধনা।

ঢাকা বিশ্ববিদ্যালয় অণুজীব বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান  বিভাগের আনোয়ারুল আজীম চৌধুরী লেকচার গ্যালারীতে অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: ঢাবির সমাবর্তনে প্রধানমন্ত্রী

 

বিভাগের চেয়ারপার্সন আধ্যাপক ড. আনোয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন বিভাগের অধ্যাপক ড. মারুফা জেরিন আক্তার। 


প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নবীন শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা ও বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের সফলতা কামনা করে বলেন, নিজেকে দক্ষ, সমৃদ্ধ ও প্রজ্ঞাবান মানুষ হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের পাঠ্যপুস্তুক এর বাইরেও জ্ঞান অর্জন করতে হবে। যেকোন ধরনের পরিবর্তনকে গ্রহণ করে এবং উন্নত প্রযুক্তির সাথে নিজেদের সম্পৃক্ত করে দেশ, জাতি ও সমাজের কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


আরও পড়ুনঢাবির বিভিন্ন ফটকে ছাত্রদলের তালা


অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও দর্শন নিয়ে পড়াশুনা এবং তাঁর আদর্শকে ধারন করে দেশ ও জাতির উন্নয়নে আত্মনিয়োগ করার আহ্বান জানান।


অনুষ্ঠানের ২য় পর্বে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


আরএক্স/