স্বল্প জীবনে যারা সমাজকে কিছু দিয়ে যেতে পারে তাঁরাই স্মরণীয় ও বরণীয় হন: চসিক মেয়র


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


স্বল্প জীবনে যারা সমাজকে কিছু দিয়ে যেতে পারে তাঁরাই স্মরণীয় ও বরণীয় হন: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, জীবনটা মানুষের জন্য স্বল্প। স্বল্প জীবনে যারা সমাজকে কিছু দিয়ে যেতে পারে তাঁরাই স্মরণীয় ও বরণীয় হতে পারেন। ডা. ফজলুল আমীন তৎকালীন অবহেলিত, অন্ধকরাচ্ছন্ন পশ্চাদপদ সমাজে জ্ঞানের আলো ছড়িয়ে আলোকিত মানুষ তৈরীর কাজে আত্মনিয়োগ করে একজন প্রকৃত সমাজ সেবকের প্রতিচ্ছবি হয়েছিলেন। 

তিনি বলেন, ডা. আমীন ছিলেন একজন বিনয়ী মানুষ। বিনয় ছিল তার অহংকার। এই বিনয় দিয়ে মানুষের জন্য জীবন উৎসর্গ করেছে বলে পশ্চাদপদ এলাকা আজ আলোকিত হয়েছে। 

বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে ডা. ফজলুল হাজেরা ডিগ্রী কলেজের মিলনায়তনে ডা. ফজলুল আমীনের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আসলাম হোসেন’র সভাপতিত্বে ও অধ্যাপক মনোজ কুমার দেবের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিষ্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ শাহ আলম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার চট্টগ্রাম ব্যুরো প্রধান কলিম সরওয়ার। এতে আরো বক্তব্য রাখেন দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, নুরুল আমিন, মো. ইলিয়াছ, ফজলুল আমীনের পুত্র এরশাদুল আমীন, নাতি মাহিদ আমীন, স্বপন কুমার নাথ, জয়নাল আবেদীন, অহিদুল আমীন, অধ্যাপক আলমগীর হোসেন, আলহাজ্ব মো. নাসির, মো. রফিক, কান্ত লাল দাশ, আসলাম সওদাগর, প্রাক্তন ছাত্র আশরাফুল আলম, ছাত্রী রাহনুর আশরাফ মীম প্রমুখ।

এসএ/