ফরিদপুরে রহস্যজনক আগুনে পুড়ে ভস্মীভূত ১২টি বাস


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফরিদপুরে রহস্যজনক আগুনে পুড়ে ভস্মীভূত ১২টি বাস

ফরিদপুরে রহস্যজনকভাবে লাগা আগুনে ২ হাজার কোটি টাকার অর্থপাচার মামলায় গ্রেফতার দুই ভাই বরকত-রুবেলের মালিকানাধীন সাউথ লাইন পরিবহনের ১২টি বাস পুড়ে গেছে।

শনিবার (১২ মার্চ) রাত সোয়া ১ টার দিকে ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকার নতুন বাস টার্মিনালের পাশে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এর মধ্যেই বাসগুলো আগুনে পুড়ে যায়।

রাতে ঘটনাস্থলের পাশে ঘুমিয়ে থাকা শ্রমিকরা জানান, মধ্যরাতে হঠাৎ করে দাউ দাউ করে আগুনে জ্বলতে দেখে তারা এগিয়ে যান। সাথে সাথে খবর দেয়া হয় ফায়ার সার্ভিসকে। সারিবদ্ধভাবে খোলা জায়গায় রাখা গাড়িগুলোতে রহস্যজনকভাবে একই সময়ে আগুন লাগে বলে জানান তারা।

এদিকে, আগুনে এতোগুলো বাস পুড়ে যাওয়ার কারণ এখন পর্যন্ত জানতে পারেনি ফায়ার সার্ভিস। জানা গেছে, ফরিদপুরের সাউথ লাইন পরিবহন নামের পুড়ে যাওয়া ওই বাসগুলো অর্থপাচার মামলায় গ্রেফতার শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলের মালিকানাধীন। ২০২০ সালের ৭ জুন পুলিশের অভিযানে বরকত-রুবেল গ্রেফতার হওয়ার পর আদালতের নির্দেশে দুদক এসব বাস জব্দ করে। এরপর থেকে সেগুলো এখানেই রাখা ছিল।

এ ব্যাপারে ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নজরুল ইসলাম জানান, ট্রিপল নাইনের মাধ্যমে সংবাদ পেয়ে ১ টার দিকে আমাদের প্রথম ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। দুই ঘণ্টার চেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তা তদন্তের পরে জানা যাবে বলে জানান তিনি।

এ বিষয়ে ফরিদপুরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম. এ. জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গভীর রাতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। তিনি জানান, সেখানে মোট ২২টি বাস রাখা ছিল। এর মধ্যে ১২টি বাসে আগুন লাগে। তিনি আরও বলেন, বিষয়টি তদন্ত করে প্রকৃত ঘটনা বের করা হবে।

এসএ/