মেট্রোরেলের শাহবাগ স্টেশন চালু হওয়ায় রোগীর সংখ্যা আরো বাড়বে: বিএসএমএমইউ উপাচার্য


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:১৪ অপরাহ্ন, ৩১শে ডিসেম্বর ২০২৩


মেট্রোরেলের শাহবাগ স্টেশন চালু হওয়ায় রোগীর সংখ্যা আরো বাড়বে: বিএসএমএমইউ উপাচার্য
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিএসএমএমইউর আনন্দ র‌্যালি করছে ।

মেট্রোরেলের বহুল কাক্সিক্ষত কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালু করা হয়েছে। এ দুটি স্টেশনে মেট্রোরেল থামবে এবং বর্তমান সময়সূচি অনুযায়ী চলবে। এর মাধ্যমে মেট্রোরেলের মতিঝিল পর্যন্ত সবগুলো স্টেশন চাল হল। মেট্রোরেলের এমআরটি লাইন ৬ এর শাহবাগ স্টেশন চালু হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট ছাত্রছাত্রী, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান, কর্মচারীসহ এই বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।


আরও পড়ুন: কোভিড আক্রান্তদের ‘হার্ট ফেইলিউর’ ঝুঁকি বেশি, দাবি বিশেষজ্ঞদের


রবিবার (৩১ ডিসেম্বর) সকালে মেট্রোরেলের শাহবাগ স্টেশন চালু হওয়া উপলক্ষে বদলে যাওয়া বাংলাদেশের রূপকার, স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নদ্রোষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। র‌্যালিতে নেতৃত্ব দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।


এসময় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আছেন বলেই আমরা মেট্রোরেল পেয়েছি, পদ্মা সেতু পেয়েছি, পদ্মা সেতুতে রেল সংযোগ পেয়েছি, নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল পেয়েছি, এলিভেটেড এক্সপ্রেস পেয়েছি, বঙ্গবন্ধু স্যাটেলাইট পেয়েছি। এরকম অসংখ্যা বিস্ময়কর সাফল্য ও অর্জন রয়েছে। এই সাফল্যের ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন। ওই নির্বাচনে ভোটারদের নিয়ে ভোট কেন্দ্রে গিয়ে নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে আবারো বিজয়ী করতে হবে। যাতে করে দেশী-বিদেশী কোনো ষড়যন্ত্র, কোনো ধরণের আগুন সন্ত্রাস, বাংলাদেশের এগিয়ে যাওয়া ও অগ্রগতিতে রুখে দিতে না পারে। 


উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দৈনিক রোগীর সংখ্যা ৭ থেকে ৮ হাজার। পদ্মা সেতু হওয়ায় রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় দৈনিক রোগীর সংখ্যা ৮ থেকে ৯ হাজার। বর্তমানে মেট্রোরেলের এমআরটি লাইন ৬ এর শাহবাগ স্টেশন চালু হওয়ায় দৈনিক রোগীর সংখ্যা আরো বৃদ্ধি পেয়ে ১০ হাজার ছাড়িয়ে যাবে। বাড়তি রোগীদের যথাযথ ও উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতোমধ্যে যথাযথ প্রস্তুতি নিয়েছে।     


পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অনেকে শাহবাগ স্টেশন থেকে টিকেট ক্রয় করে মেট্রোরেলে ভ্রমণ করেন।


আরও পড়ুন: প্রথম বাংলাদেশি হিসেবে ১৫০০ কিডনি প্রতিস্থাপন, সবই বিনামূল্যে


আনন্দ র‌্যালিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল. শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহামস্মদ হাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


আরএক্স/