রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজের ১ম ব্যাচের চিকিৎসকদের ইন্টার্ণ হিসেবে যোগদান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:১৯ অপরাহ্ন, ৪ঠা জানুয়ারী ২০২৪


রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজের ১ম ব্যাচের  চিকিৎসকদের ইন্টার্ণ হিসেবে যোগদান
১ম ব্যাচের চিকিৎসকদের ইন্টার্ণ হিসেবে যোগদান - ছবি: সংগৃহীত

বেসরকারি ইউনানী আয়ুর্বেদিক শিক্ষাখাতে এই প্রথম রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক রেজিস্ট্রেশনভুক্ত হওয়ায় পর এর প্রথম ব্যাচের চিকিৎসকরা ডিজি হেলথ এর নির্দেশে হামদর্দ জেনারেল হাসপাতালে ইন্টার্ণ হিসেবে যোগদান করেন।


এ সময় কলেজের প্রিন্সিপাল অধ্যাপক হাকীম কামরুন নাহার হারুনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং হামদর্দ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লী ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়াকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।  


মঙ্গলবার (২ জানুয়ারি)  হামদর্দ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত হামদর্দ জেনারেল হাসপাতালে ইন্টার্ণ হিসেবে এই যোগদান অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভিসি অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী) এর উপদেষ্টা ডা. আশফাকুর রহমান মামুন, হামদর্দ জেনারেল হাসপাতালের পরিচালক মেজর (অব.) ডা. হারুন আল রশিদ এবং ভারতের প্রখ্যাত ইউনানী বিশেষজ্ঞ প্রফেসর ডা. মনোয়ার হোসেন কাজমী প্রমুখ।   


আরও পড়ুন: ইউনানী ও আয়ুর্বেদিক অফিসার্সের সভাপতি সিদ্দিক, সম্পাদক সুমন


এ সময় হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী) স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসক নিবন্ধনের আওতাভুক্ত হওয়ায় ইউনানী ও আয়ুর্বেদিক শিক্ষায় ডিগ্রীপ্রাপ্ত চিকিৎসকরা এখন সরকারি সেক্টরসমূহে চাকুরির সুবিধা পাবেন। পাশাপাশি, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়েও ভূমিকা রাখতে পারবেন।


উল্লেখ্য, রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী) চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ হিসেবে এর বিইউএমএস প্রথম ব্যাচের শিক্ষার্থীরা এই ইন্টার্ণীতে যোগ দিয়েছে।


জেবি/এসবি