অসহায় শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করলো ইবির তারুণ্য


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৫:১১ অপরাহ্ন, ১৯শে জানুয়ারী ২০২৪


অসহায় শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করলো ইবির তারুণ্য
শীতবস্ত্র বিতরণ করলো ইবির তারুণ্য। ছবি: জনবাণী

ইবি প্রতিনিধি: ‘অবারিত সম্ভবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ শ্লোগানকে সামনে রেখে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক, জনকল্যাণমূলক ও স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য। 


শুক্রবার (১৯ জানুয়ারি) বেলা ১১ টার দিকে ঝিনাইদহ সদর এবং ঝিনাইদহের চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে প্রায় ২ শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনটি।


আরও পড়ুন: ইবিতে পুনরায় চালু হলো সোমবারের অফলাইন কার্যক্রম


এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান, সংগঠনটির সভাপতি মো: মারুফ হোসেন ও সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয়, সাবেক সাধারণ সম্পাদক আবদুল করিম, কাম ফর রোড চাইল্ড (সিআরসি) এর সভাপতি শাহীদ কাওসার সহ সাবেক ও বর্তমান একঝাঁক তারুণ্য সদস্যবৃন্দ।


এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয় বলেন, ২০০৯ সালের থেকেই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অংশগ্রহণ, তারুণ্য লাইব্রেরি, রক্তদান, শীতবস্ত্র বিতরণ ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতাসহ নানাবিধ সামাজিক কাজ করে যাচ্ছে ‘তারুণ্য’। এরই ধারাবাহিকতায় আজ শীতবস্ত্র বিতরণ সম্পন্ন করছি। আমি সেই সব ব্যক্তিবর্গকে ধন্যবাদ জানাতে চাই যারা শুরু থেকে শেষ পর্যন্ত অংশগ্রহণ করে সহযোগিতা করেছেন।


সংগঠনটির সভাপতি মো: মারুফ হোসেন বলেন, এই কনকনে শীতে আপনাদের পাশে দাঁড়াতে পারাটাই আমাদের বড় প্রাপ্তি। আমাদের কোনো নিজস্ব ফান্ড নেই। গত ডিসেম্বর থেকে আমরা একঝাঁক তরুণ কুষ্টিয়া, ঝিনাইদহ এবং পোড়াদহ ইত্যাদি জায়গা থেকে অর্থ সংগ্রহ করে আজ ১৭০টি পরিবারে উঞ্চতা ছড়িয়ে দিতে সক্ষম হয়েছি। প্রতিবছর ধারাবাহিকতা বজায় রাখতে চাই। 


আরও পড়ুন: ইবিতে ৬টি ককটেল সদৃশ বস্তু উদ্ধার, আতঙ্কে শিক্ষার্থীরা


বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যক্ষ খলিলুর রহমান বলেন, একঝাঁক তরুণদের সরেজমিনে গিয়ে শীতার্ত মানুষের তালিকাভুক্ত করা এবং সংগ্রহ করা অর্থায়নে মানুষের পাশে থাকা দেখে আমি অভিভূত। এতে প্রমাণিত হয় যে শিক্ষিত জাতি মানে সুন্দর পরিবেশ সৃষ্টি করা। এখানে যারা নিতে আসছে তারা আসলেই পাওয়ার যোগ্য। ধন্যবাদ জানাচ্ছি বিশ্ববিদ্যালয়ের এমন শিক্ষার্থীদের যাদের শরীরের পোশাক না মুড়িয়ে আমাদের ৪-৫ টা গ্রামের কথা চিন্তা করছে।


আরএক্স/