আকর্ষণীয় দুইটি নতুন স্কীম চালু করল জনতা ব‌্যাংক


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:২৬ অপরাহ্ন, ২৯শে জানুয়ারী ২০২৪


আকর্ষণীয় দুইটি নতুন স্কীম চালু করল জনতা ব‌্যাংক
ছবি: জনবাণী

সব শ্রেণী পেশার গ্রাহকদের কথা বিবেচনা করে আমানতের আকর্ষণীয় দুইটি নতুন স্কীম চালু করেছে জনতা ব‌্যাংক পিএলসি.। 


সোমবার (২৯ জানুয়ারি) জনতা ব‌্যাংকের এমডি এন্ড সিইও মো. আব্দুল জব্বার ‘জনতা ব‌্যাংক স্মার্ট একাউন্ট’ এবং ‘জেবি আমার সঞ্চয় আমার মুনাফা স্কীম’ এ দুইটি স্কীম উদ্বোধন করেন। 


আরও পড়ুন: জনতা ব্যাংকের ঢাকা উত্তর ও দক্ষিণ বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন


এ সময় ব‌্যাংকের ডিএমডি ও সিএফও মো. নুরুল আলম, এফসিএমএ, এফসিএ, প্রধান কার্যালয়ের আইসিটিডি জিএম মো. নুরুল ইসলাম মজুমদার, ট্রেজারী ও ফরেণ ট্রেড ডিভিশনের জিএম মিজানুর রহমান, বিডিএম ও ল’ ডিভিশনের জিএম প্রতিভা রানী সরকার ও জনতা ভবন কর্পোরেট শাখার জিএম মো. আশরাফুল আলমসহ ঊর্ধ্বতন নির্বাহী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


জনতা ব‌্যাংক কর্তৃপক্ষ জানায়, দুই হাজার টাকা প্রাথমিকভাবে জমা করে জনতা ব‌্যাংক স্মার্ট একাউন্ট এ হিসাব খোলা যায়। এ হিসাবে যে কোনো দিন যে কোনো পরিমান টাকা জমা করা যাবে। কোন মাসে টাকা জমা না হলেও একাউন্ট বন্ধ হয়ে যাওয়া বা মুনাফা কর্তনের ঝুঁকি নেই। প্রতি তিন মাস পর মুনাফার হিসাবায়ন করা হয়। 


আরও পড়ুন: জনতা ব্যাংকে নৈতিকতা কমিটির সভা


এ হিসাবে সাধারণ এফডিআর হারের চেয়েও অধিক হারে মুনাফা দেয়া হয়। এছাড়া অন্য স্কীমে গ্রাহকরা এক লক্ষ বা এর গুণিতক যে কোন পরিমান টাকা জমা রেখে প্রতি মাসে নির্দিষ্ট হারে মুনাফা উত্তোলন করতে পারবেন। তিন বছর মেয়াদে এক লক্ষ টাকা বিনিয়োগে প্রতি মাসে ৬৬৭ টাকা এবং পাঁচ বছর মেয়াদে এক লক্ষ টাকা বিনিয়োগে মাস শেষে ৬৮৮ টাকা মুনাফা পাওয়া যায়। এ দুইটি স্কীমের আমানতের বিপরীতে ঋণ উত্তোলণের সুবিধা আছে। এছাড়া অনলাইনে জনতা ব‌্যাংকের যে কোন শাখায় বা ই-জনতা মোবাইল অ‌্যাপসের মাধ্যমে ঘরে বসেই টাকা জমা করা যায়। এসব হিসাবের ত্রৈমাসিক হিসাব বিবরনী বিনা খরচে গ্রাহককে দেয়া হয়।  


আরএক্স/