শোয়েব ও মিরাজের ব্যাটে বরিশালের তৃতীয় জয়


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫:৩২ অপরাহ্ন, ৩রা ফেব্রুয়ারি ২০২৪


শোয়েব ও মিরাজের ব্যাটে বরিশালের তৃতীয় জয়
ছবি: সংগৃহীত

মেহেদী হাসান মিরাজ ও শোয়েব মালিক চলমান বিপিএলের নিজেদের ষষ্ঠ ম্যাচে হারের দ্বারপ্রান্তে থাকা ফরচুন বরিশালকে রক্ষা করছে। শেষ ওভারের নাটকীয়তায় খুলনা টাইগার্সকে পাঁচ উইকেটে হারিয়েছে তামিমের ফরচুন বরিশাল।


ফরচুন বরিশাল শনিবার (৩ জানুয়ারি) টস জিতে খুলনা টাইগার্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। প্রথমে ব্যাটিংয়ে নেমে বরিশালকে ১৫৬ রানের লক্ষ্য ছুড়ে দেয় এনামুল হক বিজয়ের দল। জবাবে ব্যাট করতে নেমে দুই বল ও পাঁচ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে নোঙর ফেলে বরিশাল।


আরও পড়ুন: কুমিল্লার দাপটে ৭২ রানেই থেমে গেল চট্টগ্রাম


মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমেই হোঁচট খায় বরিশাল। গত দুই ম্যাচে দুর্দান্ত ব্যাট করা আহমেদ শেহজাদ শূন্য রান করে সাজঘরে ফিরে যান। তৃতীয় উইকেট জুটিতে সৌম্য সরকারকে সাথে নিয়ে রান তুলতে থাকেন ওপেনার তামিম ইকবাল।


তবে ইনিংস বড় করতে পারেনি বরিশালের দলীয় অধিনায়ক। ১৮ বলে ২০ রান করে ফাহিম আশরাফকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউটের শিকার হন তামিম ইকবাল। ২৩ বলে ২৬ রান করে আশরাফের দ্বিতীয় শিকার হন সৌম্য সরকার।


আরও পড়ুন: অবশেষে জয়ের দেখা পেল সিলেট


এরপর শোয়েব মালিককে সাথে নিয়ে স্কোরবোর্ডে রান তুলতে থাকেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। ২৫ বলে ২৭ রান করে আউট হন ডান হাতি এই ব্যাটার। এদিন ব্যাট হাতে দলকে ভালো অবস্থানে নিতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদও। ৮ বলে ৪ রান করে ক্যাচ আউটের শিকার হন এই অভিজ্ঞ ব্যাটার।


শেষ দিকে মিরাজকে সাথে নিয়ে দলকে জেতানোর চেষ্টা করেন শোয়েব মালিক। শেষ ওভারে বরিশালের জয়ের জন্য দরকার ছিল মাত্র ১৮ রান। তবে মিরাজও মালিকের মারকুটে ব্যাটিংয়ে ভর করে দুই বল ও পাঁচ উইকেট হাতে রেখেই জয়  তুলে নেয় বরিশাল।


আরও পড়ুন: মিঠুনের অর্ধশতকে লড়াকু পুঁজি সিলেটের


এদিন খুলনা টাইগার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট দখল করেন ফাহিম আশরাফ। এ ছাড়াও স্পিনার নাসুম আহমেদ ও নাহিদুল ইসলাম একটি করে উইকেট দখল করেন।


এমএল/