আখেরি মুনাজাতের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব জাকের মঞ্জিলের উরস শরীফ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৩ অপরাহ্ন, ২০শে ফেব্রুয়ারি ২০২৪


আখেরি মুনাজাতের মধ্যদিয়ে শেষ হলো  বিশ্ব জাকের মঞ্জিলের উরস শরীফ
ছবি: সংগৃহীত

ফরিদপুরের আটরশি বিশ্ব জাকের মঞ্জিলের ৪দিনব্যাপী উরস শরীফ আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাদ ফজর শেষে বিশ্বওলী কেবলাজান ছাহেবের রওজা শরীফ যিয়ারত ও আখেরি মুনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে। 


আশেকান ও জাকেরানদের চারদিনের এ মহা মিলনমেলা  ১৭ ফেব্রুয়ারি (শনিবার) থেকে শুরু হয়। আখেরী মোনাজা কে কেন্দ্র করে দেশের বিভিন্নস্থান থেকে লক্ষ লক্ষ আশেকান-জাকেরান সমবেত হয় বিশ্ব জাকের মঞ্জিলে। রাতভর ইবাদত বন্দেগী শেষে মঙ্গলবার বাদ ফজর আখেরী মোনাজাতে শরীক হন। 

বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধি পীরজাদা আলহাজ্ব খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ছাহেবের নির্দেশে যিয়ারত ও মুনাজাত পর্ব পরিচালনা করেন। 


আরও পড়ুন: জুমার নামাজ শেষে বিশ্ব জাকের মঞ্জিলে সত্য ও ন্যায়ের পতাকা উত্তোলন


বিশ্ব উরস শরীফের ৪দিনে বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধি পীরজাদা আলহাজ্জ খাজা মাহ্ফুযুল হক ছাহেব সমবেতদের দফায় দফায় সাক্ষাত ও নসিহত দান করেন। আখেরী মোনাজাত শেষে বিদায় নিয়ে লক্ষ লক্ষ আশেকান, জাকেরানরা তাদের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। 


আরও পড়ুন: বিশ্ব জাকের মঞ্জিলের উরস শরীফ শুরু হচ্ছে শনিবার


উল্লেখ্য, প্রতিবছরের ন্যায় এবছর ও লক্ষ লক্ষ আশেকান জাকেরানরা বাস,লঞ্চ, ট্রলার, পরিবহন যোগে আগমন ঘটে দরবার শরীফে। তাদের নিরাপত্তার জন্য সার্বক্ষনিক পুলিশ, আনসার ও দরবার শরীফের নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনীরা কাজ করেন। 


জেবি/এসবি