ভোট চুরির জন্য পাকিস্তানের দশা শ্রীলঙ্কার মতো হবে: ইমরান খান


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১:৩৯ পূর্বাহ্ন, ১৪ই মার্চ ২০২৪


ভোট চুরির জন্য পাকিস্তানের দশা শ্রীলঙ্কার মতো হবে: ইমরান খান
ফাইল ছবি

পাকিস্তানে সাধারণ নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলেছিলেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সেই অভিযোগ আবারও তুলে তিনি দাবি করেছেন, এই ভোট চুরির জন্যই পাকিস্তানের পরিণতি শ্রীলঙ্কার মতো হবে।


বুধবার (১৩ মার্চ) রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে সাংবাদিকদের সঙ্গে এক অনানুষ্ঠানিক আলাপে পিটিআই’র প্রতিষ্ঠাতা বলেন, আমার সব অনুমান সত্য প্রমাণিত হয়েছে।


আরও পড়ুন: পাকিস্তানের নতুন মন্ত্রিসভায় ঠাঁই পেলেন যারা


তিনি বলেন, সবকিছুই ছিল মিথ্যার ওপর ভিত্তি করে... যেমন- নির্বাচন ছিল মিথ্যা... নিরাপত্তা হুমকিও মিথ্যা ছিল।


এসময় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী অভিযোগ করেন, পিটিআই’কে ইচ্ছা করে নির্বাচন থেকে দূরে রাখা হয়েছিল। তিনি বলেন, ভোটাররা নির্বাচনের দিন এর প্রতিশোধ নিলেও ‘ভোটের মাধ্যমে পরিবর্তন’ গ্রহণ করা হয়নি।


ইমরান খান জানান, ভোট জালিয়াতির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার পাশাপাশি শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে পিটিআই।


এসময় আগামী ২ এপ্রিল অনুষ্ঠিতব্য সিনেট নির্বাচনে ভোট কেনাবেচা হতে পারে বলে আশঙ্কাপ্রকাশ করেন পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী। তাকে আইনজীবীদের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।


এদিন একটি দুর্নীতি মামলার শুনানির ফাঁকে ইমরান খানের সঙ্গে দেখা করতে আদিয়ালা কারাগারে গিয়েছিলেন পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহর খান।


আরও পড়ুন: সন্ত্রাসী হামলার চেষ্টা ইমরানের কারাগারে, আটক ৩ 


সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের জানান, তারা সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য আনুষ্ঠানিক অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু কারাগারে আসামিদের সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না।


গোহর খান জানিয়েছেন, আসন্ন সিনেট নির্বাচনে প্রার্থীদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পিটিআই। বিষয়টি নিয়ে দলের প্রতিষ্ঠাতার সঙ্গেও আলোচনা হয়েছে। এরই মধ্যে কয়েকজন প্রার্থীকে চূড়ান্ত করা হয়েছে।


জেবি/এজে