সাড়ে ১৩ লাখ টাকার ব্যাটারি নিয়ে গায়েব হয় তারা, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সাড়ে ১৩ লাখ টাকার ব্যাটারি নিয়ে গায়েব হয় তারা, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩

গাজীপুরের শ্রীপুর থানা পুলিশ সাড়ে ১৩ লাখ টাকার চুরি হওয়া ব্যাটারী উদ্ধার ও চুরির সাথে জড়িত থাকার অভিযোগে ইউপি সদস্য সহ তিন জনকে গ্রেফতার করেছে।

শনিবার (১৯ মার্চ) রাতে নেত্রকোনা জেলার কেন্দুয়া এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। ব্যাটারী চুরির ঘটনায় উপজেলার বেড়াইদের চালা গ্রামের চায়না লেক পাওয়ার সাপলাই বিডি লিঃ এর কান্ট্রি ম্যানেজার আনিছুর রহমান বাদী হয়ে শনিবার রাতে শ্রীপুর থানায় মামলা করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার দুরছাপুর গ্রামের খয়রাত খানের ছেলে মমতাজ খান তিনি ৬ নং সান্দিকোনা ইউপি সদস্য।টাঙ্গাইল জেলা সদরের ভালুককান্দি এলাকার মো. আফসার মোল্লার ছেলে মো. সুরুজ মিয়া ও একই গ্রামের মৃত হাবিবুল্লার ছেলে মো. জামাল।

মামলা সূত্রে জানা যায়,  গত ১২মার্চ ওই কোম্পানীর সাড়ে ১৩ লাখ টাকা মূল্যের ২০০ মডেলের ২’শ ১১টি অটোরিক্সার ব্যাটারী কোম্পানীর মনোনীত পদ্মা ট্রাভেল এজেন্সির মাধ্যমে পাঠানোর জন্য এজেন্সির মালিকে মজিবুর রহমানকে জানানো হয়। এজেন্সির গাড়ী খালি না থাকায় ম্যানেজার ইমরান খান রনি পিকআপ নং (ঢাকা মেট্রো নং- ১৫-১১০৮) ভাড়া করে দেয়। বিকেল ৪টার দিকে ব্যাটারী নিয়ে পিকআপটি রওনা দিলেও নির্দিষ্ট সময়ে বগুড়া জেলার ডিলার আক্তার মেসিনারীজে পৌঁছায়নি। পিকআপটি কোম্পানীর গেইট থেকে বের হবার পর থেকে চালক জামাল এবং ম্যানেজার রনি মোবাইল বন্ধ করে দেয়। 

অভিযোগের তদন্ত কর্মকর্তা শ্রীপুর থানার উপপরিদর্শক (এস আই) কামরুল হাসান জানান, অভিযোগের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির ব্যবহার করে চুরি হওয়া ব্যাটারী নেত্রকোনা থেকে উদ্ধার করা হয়। চুরির সাথে জড়িত তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত)মাহফুজ ইমতিয়াজ ভূইয়া জানান, কোম্পানীর অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। গ্রেফতারকৃত তিন আসামীকে আদাতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

এসএ/