দেশে ফিরে গেল প্রেমের টানে বাংলাদেশে আসা যুবতী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


দেশে ফিরে গেল প্রেমের টানে বাংলাদেশে আসা যুবতী

চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্ট দিয়ে মনিরা খাতুন নামে এক যুবতীকে ভারতে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুর ১টার দিকে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে সব প্রক্রিয়া শেষে পরিবারের উপস্থিতিতে তাকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশের ময়মনসিংহের এক ছেলের প্রেমের টানে ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করলে তাকে আটক করে বিজিবি।

মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৩ ডিসেম্বর সন্ধ্যায় ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মাটিলা সীমান্তে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের দায়ে মনিরা খাতুনকে আটক করে বিজিবি। তিনি নদীয়া জেলার ধানতলা থানার চাঁদপুর গ্রামের আইয়ুব আলী বিশ্বাসের মেয়ে। পরে তাকে ৩ মাসের আটকাদেশ দেন ঝিনাইদহ নারী ও শিশু আদালতের বিচারক। আইনি জটিলতায় দীর্ঘদিন আটক ছিল সে।

এ সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন দর্শনা চেকপোস্টের ইনচার্জ এসআই এস এম আবদুল আলিম, দর্শনা থানার এসআই নীতিশ বিশ্বাস, দর্শনা বিজিবি চেকপোস্টের নায়েব সুবেদার আলাউদ্দিন ও মানবাধিকারকর্মী আতিয়ার রহমান।

ভারতের পক্ষে উপস্থিত ছিলেন নদীয়া জেলার কৃষ্ণগঞ্জ থানার পরিদর্শক বাবিন মুখার্জি, গেদে চেকপোস্টের ইমিগ্রেশন অফিসার ইন্সপেক্টর সন্দীপ তিওয়ারি, গেদে আইসিপির কোম্পানি কমান্ডার সুনীল পায়েল, কৃষ্ণগঞ্জেরর ডিআইও স্বাধীন মণ্ডল ও মানবাধিকারকর্মী চিত্ত রঞ্জন দে।

এসএ/