বেনাপোল সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণ উদ্ধার আটক-১


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:২৯ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৪


বেনাপোল সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণ  উদ্ধার আটক-১
ছবি: প্রতিনিধি

যশোরের বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে ভারতে পাচারের অভিযোগে ১৮ টি সোনার বারসহ লিমন হোসেন (৩০) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় চোরাচালানী কাজে ব্যবহার করা একটি মোটর সাইকেলও জব্দ করা হয়।


মঙ্গলবার (৯ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে পুটখালির বারোপোতা বাজারের তিন রাস্তার মোড় থেকে তাকে আটক করে বিজিবি। আটক লিমন হোসেন বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের শাহ আলমের ছেলে।


আরও পড়ুন: সুন্দরবন, বেনাপোল ও চিত্রা ট্রেনের রুট বহালের দাবিতে ভেড়ামারায় মানব বন্ধন


এর আগে একই দিন সকালে বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে এক কোটি ৮ লাখ ৮৬ হাজার ১২৪ টাকা মূল্যের এক কেজি ৬৮ গ্রাম ওজনের ৯টি সোনার বারসহ মনোয়ার হোসেন (৫০) নামে এক সোনা পাচারকারীকে আটক করে বিজিবি সদস্যরা।


বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন সোনার একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে খুলনা ২১ বিজিবির পুটখালী ক্যাম্পের বিশেষ একটি টহল দল বেনাপোল পোর্ট থানার বারোপোতা বাজারে গোপনে অবস্থান নেয়। রাত সাড়ে ১০টার দিকে স্বর্ণ পাচারকারী লিমন মোটর সাইকেল চালিয়ে বিজিবির টহল দলের কাছাকাছি আসলে তাকে থামতে বললে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।


আরও পড়ুন: বেনাপোলে হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার


এ সময় বিজিবির টহল দল ধাওয়া দিয়ে তাকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে দুই কেজি ১০০ গ্রাম ওজনের ১৮টি সোনার বার পাওয়া যায়। যার বাজারমূল্য প্রায় দুই কোটি ১৫ লাখ টাকা।


খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার পিএসসি ইঞ্জিনিয়ার্স বিষয়টি নিশ্চিত করে জানান, আটকের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। সোনার বারগুলো ট্রেজারিতে জমা দেওয়া হবে। 


এসডি/