ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পুলিশের সঙ্গে সংঘর্ষে ছয় ছাত্র গুলিবিদ্ধ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৪ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৪


ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পুলিশের সঙ্গে সংঘর্ষে ছয় ছাত্র গুলিবিদ্ধ
ছবি: প্রতিনিধি

মহিউদ্দিন আহমেদ: গাজীপুরের শ্রীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধকরে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এ সময়  উপজেলার মাওনা চৌরাস্তা ঢাকা ময়মনসিংহ মহাসড়কে দুর্বৃত্তরা দুটি পুলিশ বক্সে আগুন ও ভাই ভাই সিটি মার্কেটের সামনে রাখা তিনটি পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়।  

 

আরও পড়ুন: ময়মনসিংহ গণমিছিলে হাজার মানুষের ঢল


শনিবার (৩ আগস্ট) বেলা ১১টা থেকে সেখানে বিক্ষোভ চলছে। বিক্ষোভ থেকে দুটি পুলিশ বক্সে আগুন দেওয়া হয়েছে এবং একটি ভাঙচুর করা হয়েছে। এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। তাতে সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।


সকালে উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের শত শত শিক্ষার্থী উপজেলার মাওনা চৌরাস্তা এলাকার পল্লি বিদ্যুৎ মোড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে ছয়জন গুলিবিদ্ধ হয়েছেন। ছাত্র আন্দোলনের সমন্বয়ক পিয়ার আলী ডিগ্রি কলেজের শিক্ষার্থী সারফুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।



পিয়ার আলী ডিগ্রি কলেজের শিক্ষার্থী আল নূর বলেন, সারা দেশে ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশ বাহিনী অন্যায়ভাবে সাধারণ শিক্ষার্থী এবং সাধারণ নাগরিকদের নির্মমভাবে পিটিয়ে, গুলি করে গণহত্যা চালিয়েছে। এর প্রতিবাদে আমরা রাস্তায় নেমে এসেছি।



আরও পড়ুন: বেতন বাড়ানোর দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ


একই কলেজের শিক্ষার্থী সুচি আক্তার বলেন, সারা দেশে কতটা নির্মমভাবে নারী শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে নির্যাতন করেছে। সারা দেশে হাজার হাজার সাধারণ শিক্ষার্থী নিহত-আহত হয়েছে। অনেক শিশুকে গুলি করে হত্যা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া অসংখ্য মেধাবী শিক্ষার্থীকে গুলি করে হত্যা করেছে পুলিশ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা। আমরা এ ধরনের কাজের প্রতিবাদ করতে রাস্তায় নেমে এসেছি। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি পূরণ না হবে, খুনিদের বিচার নিশ্চিত না হবে, ততক্ষণ আমরা রাজপথে থাকব।’


এ বিষয়ে জানতে চাইলে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসা বলেন শিক্ষার্থীরা সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়েছেন। প্রশাসনের পক্ষ থেকে নজরদারি করা হচ্ছে। 


এসডি/