সুপারি গাছের পাতায় আল্লাহ ও রাসূলের নাম দেখতে জনতার ভীড়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০০ অপরাহ্ন, ২৭শে আগস্ট ২০২৪


সুপারি গাছের পাতায় আল্লাহ ও রাসূলের নাম দেখতে জনতার ভীড়
ছবি: প্রতিনিধি

আল্লাহর রাসূল সহ বিভিন্ন আরবী শব্দ ভেসে উঠেছে একটি সুপারির গাছ থেকে ঝরে পড়া ঢালের পাতায়, আর এই আরবি শব্দ দেখতে উৎসুক জনতার ভিড় জমেছে কুড়িগ্রামের ফুলবাড়িতে।


আরও পড়ুন: সৌন্দর্য ছড়াচ্ছে কুড়িগ্রামের পাটা ধোঁয়া শাপলা বিল


জানা গেছে, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার চন্দ্রখানা গ্রামের আদর্শ মোড়ের বাসিন্দা শাহাজাদা মিয়া গরুর ঘাস কাটতে গিয়ে বাড়ির পাশে পাশের সুপারি বাগানে একটি সুপারির ঢাল কুড়িয়ে পায় পড়ে দেখে সেই ঢালের সমস্ত পাতায় আরবি হরফে ভরা, পরে তিনি সেটি যত্ন সহকারে বাড়িতে নিয়ে আসেন, বাড়িতে এসে কয়েকজনকে আরবির বিষয়টি বললে এলাকায় আরবি শব্দ দেখার জন্য হিড়িক পড়ে যায়, উপজেলা সহ জেলার বিভিন্ন জায়গা থেকে আরবি এই হরফ দেখতে ছুটে আসছেন অসংখ্য জনতা ,এসে দেখে অনেকেই বলছেন এটি আল্লাহর কুদরত।


আরও পড়ুন: কুড়িগ্রামে আমন চাষে ব্যস্ত চাষিরা


সুপারির ঢালের পাতায় আরবি হরফ লেখা দেখতে আসা অনেকেই জানান এটি একটি আল্লাহর কুদরত। সুপারি গাছের ঝরে পড়া ঢালটি পাওয়া শাহজাদা মিয়া জানান, গরুর ঘাস কাটতে গিয়ে আমি এই ঢালটি পাই যখন দেখি ঢালের পাতায় আরবি শব্দ তখন বাড়িতে নিয়ে আসি সেই থেকে আমার বাড়িতে অনবরত লোকজন এই আরবি শব্দগুলো দেখতে আসছে। 


পাতায় পাতায় আল্লাহর রাসূল সহ বিভিন্ন আরবি শব্দের বিষয়টি নিশ্চিত করেছেন বৈজ্ঞানিক পদ্ধতিতে কুরআন শিক্ষা ফাউন্ডেশন এর ফুলবাড়ী উপজেলার মোয়াল্লেম মো. আকবর আলী। 


এসডি/