দ্বিতীয় সেশনে দুর্দান্ত কামব্যাক বাংলাদেশের, ছন্দপতন পাকিস্তানের


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৪:৪৫ অপরাহ্ন, ৩১শে আগস্ট ২০২৪


দ্বিতীয় সেশনে দুর্দান্ত কামব্যাক বাংলাদেশের, ছন্দপতন পাকিস্তানের
ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের শুরুটা ভালো হলেও কিছুটা ছন্দ হারায় বাংলাদেশ দল। তবে দ্বিতীয় সেশনে আবারও ঘুরে দাঁড়ায় শান্ত-লিটনরা। ৩০ ওভারে ৮৪ রান খরচ করে চার উইকেট তুলে নিয়েছে শান্ত বাহিনী। সবশেষ পিচে থিতু হওয়া ব্যাটার বাবর আজমকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব আল হাসান।


এই প্রতিবেদন লেখা পাকিস্তানের সংগ্রহ ৫৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৮৩ রান। আঘা সালমান ০* রান এবং মোহাম্মদ রিজওয়ান ১৮ রানে ব্যাট করছেন।


দ্বিতীয় দিন (শনিবার) টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ অধিনায়ক। মাঠে নেমে উড়ন্ত শুরু পায় টাইগাররা। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার ব্যাটার আব্দুল্লাহ শাফিককে বোল্ড আউট করেন এক বছর পর টেস্ট দলে ফেরা পেসার তাসকিন আহমেদ।


আরও পড়ুন: পূর্বাচল স্টেডিয়ামের নকশা নিয়ে যা বললেন বিসিবি সভাপতি


এরপর আরেক ওপেনার সাইম আইয়ুবকে সঙ্গে নিয়ে পাক শিবিরের হাল ধরেন অধিনায়ক শান মাসুদ। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে শুরুর ধাক্কা সামলে ওঠে স্বাগতিক ব্যাটাররা। সেই সঙ্গে নিজের দশম ফিফটি তুলে নেন শান মাসুদ। প্রথম সেশনে ৯৯ রানের জুটি গড়ে এই দুই ব্যাটার।


মধ্যাহ্নভোজ শেষে মাঠে ফিরে ২৮তম ওভারে শান মাসুদকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মেহেদী মিরাজ। ৬৯ বলে ৫৭ রান করে সাজঘরে ফেরেন এই পাক অধিনায়ক। অপর প্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেন সাইমও। তবে বেশিক্ষণ পিচে থাকতে পারেননি তিনি। ৩৪তম ওভারে আইয়ুবকে (৫৮) আউট করে জোড়া উইকেট তুলে নেন মিরাজ।


পরের ওভারে চতুর্থ উইকেট পেতে পারতো বাংলাদেশ। নাহিদ রানা বলে স্লিপে ক্যাচ তুলে দেন সাউদ শাকিল। কিন্তু সেই ক্যাচ তালুবদ্ধ করতে ব্যর্থ হন মিরাজ। তবে ইনিংস বড় করতে পারেনি শাকিল। ১৬ রান করে তাসকিনের বলে বোল্ড আউট হন তিনি।


আরও পড়ুন: তাসকিনের দুর্দান্ত প্রত্যাবর্তনে উড়ন্ত শুরু বাংলাদেশের


এরপর বাবর আজমকে সঙ্গ দেন রিজওয়ান। দুজনের ব্যাটে চাপ সামলানোর চেষ্টা করে পাকিস্তান। তবে ৫৪তম ওভারে বাবরকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। ৩১ রান করে এই ব্যাটার আউট হলে ছন্দ হারায় স্বাগতিক পাকিস্তান।


এমএল/