ছাত্রদের গণপিটুনিতে জাবি ছাত্রলীগ নেতা নিহত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:১২ পূর্বাহ্ন, ১৯শে সেপ্টেম্বর ২০২৪


ছাত্রদের গণপিটুনিতে জাবি ছাত্রলীগ নেতা নিহত
ফাইল ছবি।

ছাত্রদের গণপিটুনিতে আহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৩৯ ব্যাচের সাবেক শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম মোল্লা নিহত হয়েছে। 


বুধবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে নিহতের বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর। এর আগে, গতকাল বিকেলে ক্যাম্পাসের ভিতরে ১৫ জুলাই রাতে জাবি উপাচার্যের বাসভবনে হামলার ঘটনা ও পেট্রোল বোমা তৈরীর অভিযোগে মারধর করেন শিক্ষার্থীরা। পরে প্রক্টরিয়াল টিম ও পুলিশ এসে আহত শামীম কে উদ্ধার করে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 


আরও পড়ুন: ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু


শিক্ষার্থীরা জানান, শামীম বিশ্ববিদ্যালয়ের ৩৯ ব্যাচের সাবেক শিক্ষার্থী। তিনি জাবি শাখা ছাত্রলীগের জুয়েল-চঞ্চল কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন৷ 


জাবি শিক্ষার্থী আতাউর বলেন, মারধরের পর আহত অবস্থায় শামীমকে প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হলে প্রক্টরিয়াল টিম পুলিশে খবর দেয়। পরে আশুলিয়া থানা পুলিশের একটি দল নিরাপত্তা শাখায় আসে। এসময় পুলিশ ও প্রক্টরিয়াল টিম শামীমকে ১৫ জুলাই রাতে উপাচার্যের বাসভবনে হামলার ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ করে। এসময় শামীম মোল্লা হামলার ঘটনা নিজের অংশগ্রহণ ও ঘটনাস্থলে হামলাকারীদের সাথে ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক মেহেদী ইকবাল উপস্থিত থাকার কথা স্বীকার করেন। পরে তার চিকিৎসার জন্য গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়।


আরও পড়ুন: ডেঙ্গুতে একজনের প্রাণহানি, হাসপাতালে ভর্তি ৪৬৩

এ বিষয়ে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর বলেন, গতকাল বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থীরা শামীম মোল্লাকে মারধর করে। পরে আহত অবস্থায় শামীমকে উদ্ধার করে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়।


আরএক্স/