তাসকিনের ভেলকি হাসানের ফাইফার পূরণ, অলআউট ভারত


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১১:৩০ পূর্বাহ্ন, ২০শে সেপ্টেম্বর ২০২৪


তাসকিনের ভেলকি হাসানের ফাইফার পূরণ, অলআউট ভারত
ছবি: সংগৃহীত

চেন্নাই টেস্টের প্রথমদিনে হাসান মাহমুদের দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশ উড়ন্ত শুরু পেলেও অশ্বিন-জাদেজার ব্যাটে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। তবে দ্বিতীয় দিনের শুরুটা হয়েছে তাসকিনের বোলিং জাদু দিয়েই। তার তিন উইকেটে ভর করে ৩৭৬ রানে অলআউট হয়েছে রোহিত শর্মার দল। এ ছাড়াও বুমরাহকে সাজঘরে পাঠিয়ে ফাইফার পূরণ করেছেন তরুণ পেসার হাসান মাহমুদ।


শুক্রবার (২০ সেপ্টেম্বর) ১১৭ বলে ৮৬ রানে জাদেজা এবং ১১২ বলে ব্যক্তিগত ১০২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন অশ্বিন। কিন্তু বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি জাদেজা। দিনের তৃতীয় ওভারে লিটনের হাতে ক্যাচ তুলে দেন এই ভারতীয় অলরাউন্ডার। ১২৪ বলে ৮৬ রান করে ফিরে যান তিনি।


আরও পড়ুন: বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথমদিন পার করল ভারত


এরপর অশ্বিনকে সঙ্গ দিতে থাকেন আকাশ দ্বীপ। তবে এই ডান হাতি ব্যাটারকে পিচে থিতু হতে দেননি তাসকিন আহমেদ। ১৭ রানে এই ব্যাটারকে আউট করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন অভিঙ্গ তাসকিন। কিন্তু এক প্রান্ত আগলে রাখেন অশ্বিন। দ্বিতীয় দিনের ১১তম ওভারে তাসকিনের হাতে আবারও বল তুলে দেন অধিনায়ক শান্ত।


ওভারে পঞ্চম ওভারে অশ্বিনকে ক্যাচ আউটের ফাঁদে ফেলেন এই টাইগার পেসার। ১৩৩ বলে ১১৩ রান করেন অশ্বিন। পরের ওভারে বুমরাহকে (৭) আউট করে নিজের ফাইফার পূরণ করেন হাসান মাহমুদ। এতে ৩৭৬ রানে অলআউট হয় ভারত।


আরও পড়ুন: একের পর এক হাসানের তাণ্ডব


বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেছেন হাসান মাহমুদ। তিন উইকেট নেন তাসকিন। এ ছাড়াও নাহিদ রানা এবং মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট নেন।


এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটে ভর করে ৩০০ রানের কোটা পার করেছিল স্বাগতিকরা। সেই সঙ্গে ৮০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে ভারত।


এমএল/