বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান কাদেরের


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান কাদেরের

বিএনপিকে এদিক ওদিক না ঘুরে জাতীয় নির্বাচনে আসার প্রস্তুতি নিতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২ এপ্রিল) বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সদস্য সংগ্রহ বই বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির মাথায় জাতীয় সরকারের ভূত চেপেছে। এতে কোনো লাভ নেই। তিনি আরও বলেন, বিএনপির গণআন্দোলনের ডাক দুরভিসন্ধিমূলক। 

ওবায়দুল কাদের আরও বলেন, গত ১৩ বছর ধরে বিএনপি যে আন্দোলন সংগ্রামের ডাক দিচ্ছে তাতে শুধু জনগণই নয়, দলীয় নেতাকর্মীদের সমর্থনও পায়নি। বলেন, গত এক যুগ ধরে নিজেদের ব্যর্থতা ঢাকতে তারা নিরপেক্ষ সরকার, নির্বাচনকালীন সরকারের পর এখন জাতীয় সরকারের দাবি জানাচ্ছে। আসলে বিএনপি জানে না তারা নিজেরা কখন কী বলে।

এসময় এদিক-ওদিক না ঘুরে বিএনপিকে জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে কাদের বলেন, ষড়যন্ত্র করে লাভ হবে না। সময় ও স্রোত যেমন কারও যেন অপেক্ষা করে না, তেমনিভাবে নির্বাচনও কারও জন্য বসে থাকবে না। সংবিধান মোতাবেক নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে।

বিএনপির গণআন্দোলন নিয়ে কাদের বলেন, বিএনপির গণঅভ্যুত্থানের ডাক ফাঁকা আওয়াজ ছাড়া আর কিছু নয়।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগকে আরো সুসংগঠিত ও স্মার্ট রাজনৈতিক দল করতে হবে এবং সেই হিসাবে আওয়ামী লীগ নির্বাচনে অংশ নিবে।

আগামী ডিসেম্বরেই হবে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২০২৩/২৪ সালে অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা দিপু মনি, বি এম মোজাম্মেল, সাংগঠনিক সম্পাদক এস,এম কামাল।

ওআ/