আ. লীগকে সরাতে না পারলে দেশের জনগণ স্বস্তি পাবে না: ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আ. লীগকে সরাতে না পারলে দেশের জনগণ স্বস্তি পাবে না: ফখরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগকে সরাতে না পারলে দেশের জনগণ স্বস্তি পাবে না। জনগণকে স্বস্তি দিতে এ সরকার ব্যর্থ হয়েছে।

শনিবার (২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি আয়োজিত প্রতীকী অনশনের উদ্‌বোধনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়েছে। সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি শুরু হয়।

বিএনপি মহাসচিব বলেন, ‘জনগণকে স্বস্তি দিতে এ সরকার ব্যর্থ হয়েছে। নিত্যপণ্যের দাম কমাতে সরকার ব্যর্থ হয়েছে৷ কাল থেকে রোজা, কিন্তু সীমাহীন ব্যর্থতা আর সরকারের লোভের কারণে নিত্যপণ্যের দাম আকাশচুম্বী। এ ভয়াবহ অবস্থা সৃষ্টিকারী আওয়ামী লীগকে সরাতে না পারলে জনগণ স্বস্তি পাবে না।’

তিনি আরও বলেন, ‘গণঅনশনের মাধ্যমে এ সরকারকে পরাজিত করতে হবে। এ সরকারকে জানাতে হবে, তাদের ওপর জনগণের আস্থা নেই। তাদের ক্ষমতা থেকে সরে যেতে হবে। পদত্যাগ করে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।’

দলের অনেক নেতাকর্মীকে আটক রাখা হয়েছে জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘বেগম জিয়াকে মিথ্যা মামলায় আটক করে রাখা হয়েছে।’ এ সময় সব রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি দাবি করেন তিনি।

এ প্রতীকী অনশন কর্মসূচিতে আলোচনায় সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। এ ছাড়া প্রতীকী অনশনে অংশ নিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর বিএনপির নেতা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এসএ/