নিষিদ্ধ জামাতুল আনসারের ৩২ জনের জামিন বাতিল


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:৪০ অপরাহ্ন, ২৫শে সেপ্টেম্বর ২০২৪


নিষিদ্ধ জামাতুল আনসারের ৩২ জনের জামিন বাতিল
ছবি: সংগৃহীত

বান্দরবান জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. মোসলেহ উদ্দিন নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্য ও সহযোগী হিসেবে আটক হওয়া ৩২ ব্যক্তির জামিনের আদেশ বাতিল করেছেন।


বুধবার (২৫ সেপ্টেম্বর) বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইকবাল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।


মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) আদালত ৩২ জনের জামিন মঞ্জুর করেছিলেন। কিন্তু পরে জামিননামা পর্যালোচনায় দেখা যায়, প্রত্যেক আসামির জামিনদার একই ব্যক্তি। তিনি হলেন বান্দরবান সদরের বাসিন্দা মো. খলিলের ছেলে ইমান হোসেন। এ কারণে জামিন বাতিলের আদেশ দেওয়া হয়।


আরও পড়ুন: বান্দরবানের থানচি থেকে উঠল ভ্রমণ নিষেধাজ্ঞা


জামিননামা বাতিলের আদেশে বলা হয়েছে, “আসামিরা বিভিন্ন জেলার হলেও তাদের এলাকার কোনো জামিনদার নেই। এ ছাড়া কোনো আসামির বাড়ি বান্দরবান জেলায় নয় অথচ জামিনদার এখানকার এবং একই ব্যক্তি। জামিনের শর্ত অনুযায়ী আসামিদের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান না করায় এবং এ কারণে জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় জামিননামা বাতিলের আদেশ দেওয়া হলো।”


আরও পড়ুন: বান্দরবানের সেনাবাহিনীর অভিযানে কেএনএফ সন্ত্রাসীর মৃত্যু


প্রসঙ্গত, সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানায় প্রশিক্ষণ নেওয়া এবং জঙ্গি তৎপরতা চালানোর অভিযোগে গত বছর বান্দরবানের বিভিন্ন জায়গা থেকে এদের আটক করেছিল র‍্যাব ও গোয়েন্দা পুলিশ। থানচি থেকে ২১ জন, রুমা থেকে চারজন, নাইক্ষ্যংছড়ি থেকে দুইজন ও বান্দরবান সদর থেকে পাঁচজনকে আটক করা হয়।


জেবি/এসবি