চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব দৃষ্টি দিবস পালিত


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৮ অপরাহ্ন, ১০ই অক্টোবর ২০২৪


চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব দৃষ্টি দিবস পালিত
ছবি: প্রতিনিধি

"আপনার সন্তানের চোখকে ভালোবাসুন" এ প্রতিপাদ্য কে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব দৃষ্টি দিবস পালিত হয়েছে।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি কর্তৃক পরিচালিত চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের আয়োজনে দিবসটি পালন করা হয়। দিবসটি উপলক্ষে  র‌্যালিতে অংশ নেন সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় চোরাই মোবাইল উদ্ধার


আলোচনা সভায় সভাপতিত্ব করে বাংলাদেশ জাতীয় অন্ধকল্যান সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখার চেয়ারম্যান প্রকৌশলী একেএম খাদেমুল ইসলাম। সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন সমিতির সহ-সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সহ-সভাপতি ফারুক আলী, সাধারণ সম্পাদক আব্দুল হাকিম। সভায় স্বাগত বক্তব্য দেন চক্ষু হাসপাতালের ডা. ইমরান জাভেদ। সঞ্চালনা করে সমিতির নির্বাহী সদস্য এম কোরাইশী মিলু।


এসময় উপস্থিত ছিলেন সমিতির নির্বাহী সদস্য আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান টুলু, নবাবগঞ্জ জেলা আদর্শ স্কুলের প্রধান শিক্ষক হারুন আর রশিদ, সিভিল সার্জনের প্রতিনিধি কাজল, হাসপাতালের ডা. তৌহিদুল ইসলাম সুজন, চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. ইউসুফ আলী সহ হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে যৌথ বাহিনীর অভিযানে ১৭ টি তাজা ককটেল উদ্ধার


এর আগে চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল থেকে একটি র‌্যালি জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। পরে বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে হাসপাতালে জনসচেতনতা সৃষ্টি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন বয়সী চক্ষু রোগীদের ফ্রি চক্ষু চিকিৎসা প্রদান করা হয়।


এমএল/