কুষ্টিয়ায় লালন মেলায় নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর অবস্থানে র‍্যাব


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:১০ অপরাহ্ন, ১৪ই অক্টোবর ২০২৪


কুষ্টিয়ায় লালন মেলায় নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর অবস্থানে র‍্যাব
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ায় বাউল সম্রাট লালন শাহ'র ১৩৪ তম তিরোধান দিবস উপলক্ষে তিন দিন ব্যাপী লালন মেলায় জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ অবস্থানে রয়েছে র‍্যাব। 


আগামী ১৭,১৮ ও ১৯ অক্টোবর তিনদিন ব্যাপী কুমারখালী উপজেলার ছেঁউড়িয়া এলাকায় অনুষ্ঠিত হবে লালন মেলা। সারা বাংলাদেশ থেকে এখানে লক্ষ লক্ষ মানুষ এই মেলায় উপস্থিত হবে। তিনদিন রাতভর এই মেলা পরিচালিত হবে। এই মেলায় যে কোন ধরনের অপীতিকর পরিবেশ রক্ষার্থে র‍্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের টিম সর্বদা প্রস্তুত থেকে নিয়মিত টহল দিচ্ছেন লালন মাজারের চারিদিকে। 


আরও পড়ুন: কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা


র‍্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খানের নেতৃত্বে মোট তিনটি ইউনিটে আলাদা আলাদাভাবে রাত ও দিনভর সাধারন জনগনের নিরাপত্তা প্রদান করছে র‍্যাব। 


সম্প্রীতি সময়ে বাংলাদেশের বিভিন্নস্থানে বেশ কয়েকটি মাজার ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। বাংলাদেশের মধ্যে লালন শাহ মাজার কুষ্টিয়ার জন্য একটি ঐতিহ্য। এই মাজারে মেলা উপলক্ষে যে পরিমান লোকের সমাগম হয় তা বাংলাদেশের অন্যন্য মাজারের চেয়েও কয়েকগুন বেশি। তাই এবারের মেলা নিয়েও সাধারন মানুষের মধ্যে একটি সংসয় কাজ করছিলো। কিন্তু বর্তমানে র‍্যাবের কুষ্টিয়া ইউনিটের কঠোরভাবে নিরাপত্তা ও গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখার কারনে স্থানীয় জনগন ও আগত সকল দর্শনার্থীরা স্বস্তির মধ্যে রয়েছে। 


র‍্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান জানান,  লালন মেলায় বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে আগত সাধারন জনগনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য মেলার আগে থেকেই আমাদের র‍্যাবের টিম নিয়মিত টহল দিচ্ছে। মেলার তিনদিন মাজার মাঠের মূল্য ফটলে অস্থায়ীভাবে একটি ক্যাম্প স্থাপনা করে থাকবে। এছাড়াও মেলা চলাকালীন সময় লালন মাজারের মধ্যে ও মাজারের মধ্যে র‍্যাব টিম সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। 


আরএক্স/