মোংলায় চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে হামলা, নিহত ১ আহত ৬


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মোংলায় চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে হামলা, নিহত ১ আহত ৬

বাগেরহাটের মোংলা উপজেলার বকুলতলা এলাকায় চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে এক জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ছয় জন গুরুতর আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আব্দুল্লাহ শেখ গংয়ের হামলায় এ হতাহতের ঘটনা ঘটেছে বলে দাবি নিহত ও আহতদের পরিবারের। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ইউপি সদস্য আব্দুল্লাহ তিন নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর, নিহত মোতাহার সরদার স্থানীয় যুবলীগ নেতা বলে জানিয়েছে তাঁর পরিবার। 

পুলিশসহ বিভিন্ন সূত্র জানায়, উপজেলার সোনাইলতলা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের একটি চিংড়ি ঘের নিয়ে স্থানীয় ইউপি মেম্বর আব্দুল্লাহ শেখ গংয়ের সঙ্গে একই এলাকার মোতাহার সরদার (৪২), শুকুর আলী শেখ, আলাউদ্দিন শেখ, রিয়াজুল শেখ, অহিদুল শেখ, তৌহিদুল শেখ ও তানজু শেখের বিরোধ ছিল। এ নিয়ে এর আগেও কয়েক বার মেম্বর আব্দুল্লাহ গংদের হামলার শিকার হন তাঁরা।

সূত্র আরও জানায়, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ওই ঘেরটি দখল নিতে এসে আব্দুল্লাহ গং ওই ঘেরে থাকা মোতাহার সরদারসহ তাঁর লোকজনের ওপর অতর্কিতে হামলা চালায়। এ সময় হামলাকারী মেম্বর আব্দুল্লাহ শেখ,  দিদার শেখ, সরোয়ার শেখ আব্দুল্লাহ হাওলাদার, অহিদ হাওলাদার ও হালিম হাওলাদারসহ প্রায় অর্ধশত লোক লাঠিসোঁটা, রড, রামদা ও ছুরি দিয়ে কুপিয়ে  মোতাহার সরদার (৪২), শুকুর আলী শেখ, আলাউদ্দিন শেখ, রিয়াজুল শেখ, অহিদুল শেখ, তৌহিদুল শেখ ও তানজু শেখকে জখম করেন। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

খুলনা মেডিকেলে নেওয়ার পর সেখানে রাত ১০টার দিকে মোতাহার সরদার (৪২) মারা যান। বাকিরা সেখানে চিকিৎসাধীন।

এ বিষয়ে মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এসপি) মো. আসিফ ইকবাল বলেন, ‘বিবদমান চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে এ হতাহতের ঘটনা ঘটেছে। আব্দুল্লাহ মেম্বর গংদের হামলায় মোতাহার সরদার নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের অভিযান চলছে। আমরা এরই মধ্যে কয়েক জনকে আটকও করেছি। আটকদের বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।’

এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থাগ্রহণের কাজও চলছে বলে জানান এসপি আসিফ।

এসএ/