নওগাঁয় ৩৫ কোটি টাকা মুল্যের মূর্তিসহ আটক ৩


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নওগাঁয় ৩৫ কোটি টাকা মুল্যের মূর্তিসহ আটক ৩

নওগাঁর মহাদেবপুর উপজেলার সুলতানপুর দক্ষিণ পাল পাড়ার গণেশ পালের বাড়িতে অভিযান চালিয়ে ৩৫ কোটি টাকা মূলমানের ৭০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার ও মূর্তি পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে পুলিশ। 

বুধবার (৬ এপ্রিল) এনএসআই নওগাঁ কার্যালয়ের তথ্য ও পুলিশের যৌথ অভিযানে ৭০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের ব্রহ্মমূর্তি উদ্ধার করা হয়। এ সময় কষ্টি পাথরের মূর্তি পাচারকারী চক্রের সদস্য মহাদেবপুর উপজেলার বোবাতোর গ্রামের  সুমন আচার্য (৩০), সুলতানপুর গ্রামের মনি মন্ডল (২৫), ও তাতারপুর সরকার পাড় গ্রামের রকি সরকার নামের তিন সদস্যকে আটক করা হয়েছে এবং তাদের কাছ থেকে দুইটি মোটর সাইকেল সহ ( নওগাঁ-হ ১৩-০৮৩৯ ও নওগাঁ-হ ১৫-৩৬৩৭) আটক করা হয়।  

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দীন মাহমুদ জানান, গোপন সূত্রে বেশ কিছুদিন পূর্বে অভিযুক্ত সুমন আচার্য এর কষ্টিপাথর মূর্তি ক্রয় বিক্রয় চক্রের সাথে জড়িত থাকা সম্পর্কিত তথ্য এনএসআই কার্যালয়ের নিকট আসা মাত্রই দীর্ঘদিন তাকে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়। পরবর্তীতে, উক্ত বিষয়ের সত্যতা যাচাইয়ে নিবিড় পর্যবেক্ষণ করা হয়। 

তথ্যের সত্যতা নিশ্চিতের পর বুধবার দুপুরে মহাদেবপুর থানা পুলিশের  সহায়তায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয় এবং তাদের কাছে থেকে একটি কষ্টি পাথরের ব্রহ্ম মূর্তি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, আটককৃতরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা কষ্টি পাতরের মূর্তি পাচার চক্রের সদস্য। 

এনএসআই'য়ের গোয়েন্দা তথ্যে মতে, তাদের কাছে আরো বেশ কয়েকটি কষ্টি পাথরের মূর্তি রয়েছে বলে অভিযোগ আছে। এ ব্যাপারে বুধবার দুপুরে মহাদেবপুর থানায় আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

এসএ/