মেঘনা নদীতে জেলে ও নৌ-পুলিশের সংঘর্ষে জেলে নিহত, আহত ৫


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মেঘনা নদীতে জেলে ও নৌ-পুলিশের সংঘর্ষে জেলে নিহত, আহত ৫

লক্ষ্মীপুরে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার সময় জেলে ও নৌ পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আমীর হোসেন নামে এক জেলে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৪ পুলিশ সদস্যসহ ৫ জন আহত হন।

রবিবার (১০ এপ্রিল) ভোর রাতে সদর উপজেলার মজু চৌধুরীর হাট এলাকার মেঘনা নদীতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় ১০ জেলেকে আটক করেছে পুলিশ। নিহত আমীর হোসেন ভোলা সদরের কুতুবপুরা মতলব রাড়ির ছেলে।

জাটকা সংরক্ষণে মেঘনায় ২ মাস মাছ ধরা বন্ধে সরকারি নিষেধাজ্ঞা চলছে। নৌ পুলিশের দাবি, নিষেধাজ্ঞা বাস্তবায়নে রোববার রাতে তারা নদীতে অভিযানে নামে। ভোর রাতে টহলরত পুলিশ ঘটনাস্থল এলাকায় পৌঁছালে ৫-৬টি মাছ ধরার জেলে নৌকা তাদের ঘেরাও করে ফেলে। এ সময় ৫০/৬০ জন জেলে পুলিশের উপর অতর্কিত হামলা চালায়। এছাড়া ইট-পাটকেল নিক্ষেপ করে পুলিশের ওপর । পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি চালালে আমীর হোসেন নামে এক জেলে গুলিবিদ্ধ হয়ে আহত হন। এ ঘটনায় আহত হন পুলিশ সদস্য জহিরুল ইসলাম, মহসীন, আনোয়ার, মোবারক ও পুলিশের স্পীড বোর্ডের চালকসহ ৫ জন।

পরে আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হলে গুলিবিদ্ধ জেলেকে ঢাকা মেডিকেলে নেয়ার পর সকালে সে মারা যায় বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে নৌ পুলিশের উপ-পরিদর্শক কামাল হোসেন বলেন, ‌‘জাটকা সংরক্ষণে দুই মাস মাছ ধরার ওপর সরকারি নিষেধাজ্ঞা থাকায় আমরা নিয়মিত টহলে ছিলাম। এ সময় জেলেদের একটি দল পুলিশের ওপর অতর্কিত হামলা চালালে পুলিশও আত্মরক্ষার জন্য গুলি চালায়। এতে জেলেসহ আমাদের বেশ কিছু সংখ্যক পুলিশ আহত হলে হতাহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়।’

এসএ/