ভারত থেকে আসা গরুর মাংস খেয়ে ভারতবিরোধী গরম বক্তৃতা দেয় বিএনপি: তথ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ভারত থেকে আসা গরুর মাংস খেয়ে ভারতবিরোধী গরম বক্তৃতা দেয় বিএনপি: তথ্যমন্ত্রী

বিএনপি নেত্রী ভারতীয় শাড়ি পরে ভারত বিরোধী বক্তব্য দেন। বিএনপি যখন ক্ষমতায় ছিল আমরা দেখেছি, একদিকে দেশে ভারত বিরোধিতা করেছে। অন্য দিকে তারা ভারতে গিয়ে নুজ্য হয়ে নতজানু নীতি অবলম্বন করে। আর তাদের নেত্রী ভারতীয় শাড়ি পরে, ভারত থেকে আসা গরুর মাংস খেয়ে ভারতবিরোধী গরম বক্তৃতা দেন।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এক আলোচনা সভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘ভারত-বাংলাদেশ মৈত্রী চির অম্লান। এই মৈত্রী রক্তের রন্ধে লেখা। আমাদের দেশে ভারতের অবদানকে অস্বীকার করার চেষ্টা করা হচ্ছে। আমরা মনে করি এই অঞ্চলের উন্নয়ন, ভারতীয় উপমহাদেশীয় উন্নয়ন এই উপমহাদেশীয় দেশগুলোর মধ্যে সম্প্রীতি, সৌহার্দ্য বৃদ্ধি করার মধ্যে নিহিত।’

তিনি আরো বলেন, ‘বিএনপিসহ কিছু রাজনৈতিক দল সব সময় ভারতবিরোধী বক্তৃতা দেয়। তাদের রাজনীতির মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ভারতের বিরোধিতা করা। নির্বাচন এলে তাদের ভারত বিরোধী বক্তব্য বেড়ে যায়। বিএনপিসহ যেসব রাজনৈতিক দল ভারতবিরোধী রাজনীতি করে, তারা আবার সোমবার (১১ এপ্রিল) সুরসুর করে ভারতীয় হাইকমিশনে ইফতার করতে গিয়েছে।’

সভায় এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের অন্যতম উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদূত প্রফেসর ড. নীম চন্দ্ৰ ভৌমিক, বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের উপদেষ্টা ও সাবেক ভাইস চেয়ারম্যান মো. সালাউদ্দিন, শব্দসৈনিক স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ড. মনোরঞ্জন ঘোষাল প্রমুখ।

এসএ/