পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু, বিচারের দাবিতে সড়কে এলাকাবাসী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু, বিচারের দাবিতে সড়কে এলাকাবাসী

লালমনিরহাটে পুলিশের নির্যাতনে রবিউল ইসলাম নামে এক কাঠ ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনেরা। তারা আরও জানান, বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে মৃত্যুর আগে জুয়া খেলার আসর থেকে তাকে আটক করে পুলিশ। এ ঘটনার প্রতিবাদে মহেন্দ্রনগর এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী।  

স্বজনদের দাবি, হারাটি ইউনিয়নের হিরামানিক কাজির চওড়া গ্রামে বৈশাখী মেলায় গিয়েছিলেন রবিউল। সেখানে জুয়ার আসরে বসার অভিযোগে পুলিশ রবিউলসহ দুজনকে আটক করে নির্যাতন করে। এরপর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানেই মারা যান রবিউল। 

সদর থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার (১৪ এপ্রিল) মধ্যরাতে এসআই আলিমের নেতৃত্বে সদর উপজেলার হারাটি ইউনিয়নে বৈশাখী মেলায় জুয়ার আসরে অভিযান চালানো হয়। এসময় আটক করা হয় রবিউল ইসলামসহ আরও দুইজনকে। 

থানায় নেয়ার পথে রবিউল ইসলাম গুরুতর অসুস্থ হলে তাকে সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। কিন্তু জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় রবিউল মারা যান। 

খবর শুনে রাত আড়াইটায় দিকে হাসপাতালে ছুটে আসেন স্বজনরা। তাদের অভিযোগ, পুলিশি নির্যাতনে রবিউলের মৃত্যু হয়েছে। 

সদর হাসপাতালের চিকিৎসক জানান, হাসপাতালে মুমূর্ষু অবস্থায় আনা হয়েছিলো রবিউলকে। তবে কর্তব্যরত চিকিৎসক ক্যামেরার সামনে কিছু বলতে রাজি হননি। 

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার রবিউল আলম জানান, পুলিশ ভ্যানে অসুস্থ হয়ে পড়া রবিউল ইসলামকে হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয়। এদিকে এ ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে এলাকাবাসী। আর ঘটনায় অভিযুক্ত এসআই হালিমকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

লালমনিরহাট সদর থানা পুলিশের অভিযোগ, রবিউল একজন নিয়মিত জুয়াড়ি। আসর থেকে আটকের পর তিনি অসুস্থ হয়ে পড়েন। তবে তাদের কেউ ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি। 

এদিকে রবিউলের মৃত্যুর প্রতিবাদে রাত থেকেই মহেন্দ্রনগর এলাকায় রংপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন এলাকাবাসী। এসময় পুলিশ বাধা দিলে টহল ভ্যান ভাঙচুর করা হয়। 

এসএ/