বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ি ৩ দিন অনশন, অবশেষে ফিরে গেল কিশোরী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ি ৩ দিন অনশন, অবশেষে ফিরে গেল কিশোরী

বিয়ের দাবীতে গাজীপুর জেলার জয়দেবপুর পুর্বচান্না এলাকার বাবার বাড়ি থেকে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পৌর সভার বলারদিয়ার গ্রামে এসে অনশনকারী দশম শ্রেণীর শিক্ষাথী (১৬) কিশোরী তার পিতৃালয়ে ফিরে গেছেন। প্রেমের টানে তৃতীয় বারের মত  তিন দিনের অনশন প্রেমিক পরিবার মেনে নিলেও অনশনকারীর পরিবারের তোপের মুখে প্রেমিক পরিবারের সকল কে কাঁদিয়ে সোমবার (১৮ এপ্রিল) দুপুরে ফিরিয়ে নিতে বাধ্য করেছে প্রেমিকার পরিবার। 

স্থানীয় ও অনশনকারী এবং প্রেমিক পরিবার সূত্রে জানা গেছে, গাজীপুর জেলার জয়দেবপুর পুর্বচান্না এলাকার আবুল কাশেম এর মেয়ে দশম শ্রেনীর শিক্ষাথী কারিমা আক্তার নার্গিস এর সাথে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার বলারদিয়ার গ্রামের আশরাফ এর ছেলে মমিন এর ফেসবুকের মাধ্যমে তাদের মধ্যে সম্পর্ক হয়ে ওঠে। ওই শিক্ষাথী’র পিতার ফেসবুকের মাধ্যমে রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয়ের শাররীক প্রতিবন্ধী  মমিনুর (১৬) এর সাথে ৩ মাস পুর্বে পরিচয় হয়। একপর্যায়ে দশম শ্রেনীতে পড়ুয়া তরুনীর প্রেমিক শাররীক প্রতিবন্ধী জেনেও সকল বাধা বিপত্তি অতিক্রম করে তৃতীয় দফা তার প্রেমিক মমিন এর বাড়ীতে গত বুধবার (১৬ এপ্রিল)সকাল থেকে মেয়েটি বিয়ের দাবীতে অনশন শুরু করে। অনশনকারী শিক্ষাথীর দাবী তার পরিবার মেনে না নেওয়ায় তার ভাই কামরুজ্জামান রাসেল ও ফুপাত ভগ্নীপতি সাকিবুর রহমান এর সাথে কারিমা আক্তারের অনিচ্ছা থাকার পরেও চলে যেতে হলো চোখে জল মুছতে মুছতে বার বার পিছনে তাকিয়ে। 

তরুণী জানান, তার বাবা আবুল কাশেম  এর ফেসবুকের মাধ্যমে মমিন এর সাথে পরিচয় এর পর মোবাইলের ম্যাসেন্জারের মাধ্যমে কথা- আদান প্রদান করে আমাদের মাঝে প্রেমের সম্পর্ক হয়। এর পর আমরা দুজনে একে অপরের সমন্ধে জেনেছি। মমিন শাররীক প্রতিবন্ধী হলেও তাকে আমি আপন করে নিয়েছি। আমার বাবা-মা আমাকে বিয়ে না দিয়ে আমাকে সরিষাবাড়ী থেকে নিতে পারবে না। নিয়ে গেলেও আমি আবারও চলে আসব আমার সরিষাবাড়ীতে আসব। তখন আর কেউ নিয়ে যেতে পারবে না।
 
এ ব্যাপারে পৌর কাউন্সিলর শাহজাহান আলী সাধু জানান, আমরা অনেক বুঝিয়ে মমিনুর পরিবারকে রাজী করিয়ে ছিলাম। কিন্ত মেয়েটির পরিবার এক ঘেয়েমীর কারনে অনশনকারীকে বুঝিয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে। 

সরিষাবাড়ী থানার ওসি মীর রকিবুল হক বলেন, ‘এক তরুণী  পৌর সভার বলারদিয়ার গ্রামে এসে অনশন করছে- এ কথা শুনেছি।

এসএ/