জীবননগরে ভিএফডিও কর্তৃক হুইলচেয়ার বিতরণ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জীবননগরে ভিএফডিও কর্তৃক হুইলচেয়ার বিতরণ

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.আরিফুল ইসলাম রাসেলের মাধ্যমে হুইলচেয়ার পেয়েছেন বার্ধক্যজনিত কারনে চলাচল না করতে পারা ক্বারি আলী হোসেন। 

বুধবার (২০ এপ্রিল) বেলা ১২টায় চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা প্রশাসন কার্যালয়ের সামনে এই চেয়ারটি হস্তান্তর করা হয়। এসময় এনজিও সংস্থা ভিলেজ ফ্যামেলি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ভিএফডিও) এর সদস্যরা উপস্থিত ছিলেন। 

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আরিফুল ইসলাম রাসেল বলেন, জীবননগর উপজেলার ধোপাখালী গ্রামের ক্বারি আলী হোসেন বার্ধক্যজনিত কারনে সঠিকভাবে চলাফেরা করতে পরে না। গত ২দিন আগে আমার অফিসে এসে একটি হুইল চেয়ার চেয়েছিলেন। এনজিও সমন্বয় সভায় বিষয়টি উপস্থাপন করলে এনজিও সংস্থা ভিলেজ ফ্যামিলি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ভিএফডিও) হুইল চেয়ার প্রদানের অঙ্গীকার করে। আজ বুধবার হুইলচেয়ারটি ক্বারি আলী হোসেনকে হস্তান্তর করা হয়। দ্রুত সময়ের মধ্যে সহযোগিতায় এগিয়ে আসার জন্য উক্ত এনজিও প্রতিষ্ঠানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। 

এ বিষয়ে ভিলেজ ফ্যামিলি ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক শাহজাহান আলী বিশ্বাস বলেন, ভিলেজ ফ্যামিলি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন চুয়াডাঙ্গা জেলাব্যাপী বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজ করে থাকে। গত সমন্বয় সভায় ইউএনও মহোদয় বিষয়টি উপস্থাপন করলে আমি হুইল চেয়ার দেয়ার অঙ্গিকার করি। আজ দুপুরে ধোপাখালী গ্রামের আলী হোসেন নামে এক বৃদ্ধের মাঝে হুইল চেয়ারটি প্রদান করা হয়েছে। আমরা চুয়াডাঙ্গা জেলার সকল প্রতিবন্ধী ও বৃদ্ধদের মাঝে হুইল চেয়ার প্রদানের সিদ্ধান্ত নিয়েছি। আশা করি খুব শিঘ্রই প্রোগ্রামটি শুরু করতে পারবো। 

এদিকে হুইলচেয়ার পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন আলী হোসেন। তিনি বলেন, আমার বয়স হয়েছে, ঠিকমত হাঁটা-চলা করতে পরি না। ইউএনও স্যারকে একটা হুইলচেয়ারের কথা বলেছিলাম। এতো অল্প সময়ের মধ্যে চেয়ারটি পেয়ে যাব ভাবতেই পারিনি।

এসএ/