কর্ণফুলী এসিল্যান্ডের বিরুদ্ধে টাকার বিনিময়ে মিথ্যা প্রতিবেদন!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


কর্ণফুলী এসিল্যান্ডের বিরুদ্ধে টাকার বিনিময়ে মিথ্যা প্রতিবেদন!

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহার বিরুদ্ধে টাকার বিনিময়ে ভূমির অবস্থান ও মালিকানা ভিন্ন দেখিয়ে মিথ্যা প্রতিবেদন দেয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, উপজেলার শিকলবাহা সাইরের বাড়ি এলাকায় আইয়ুব আলী গংদের নামে যাবতীয় কাগজ পত্র এবং বসত বাড়িসহ পাকা ভবন থাকার পরও ২০২০ সালে তৎকালিন সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহা ভুয়া বানোয়াট মিথ্যা প্রতিদেন দিয়ে একই এলাকার মৃত নুর হোসেনের ছেলে জাফর আহম্মদের পক্ষে প্রতিবেদন দেয়। 

উক্ত প্রতিবেদন দেখিয়ে চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত থেকে পক্ষে রায় নেন। উক্ত প্রতিবেদনকে কেন্দ্র করে এলাকায় দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। একাধিকবার ধাওয়া পাল্টা ধাওয়া হাতাহাতির ঘটনাও ঘটেছে। সমাজিকভাবেও একাধিকবার বৈঠক হয়েছে।  উক্ত প্রতিবেদন দেয়ার ঘটনায় আইয়ুব আলী, জানে আলম, মোহাম্মদ হারুন, মোহাম্মদ শরীফসহ ৪ জন মিলে উক্ত প্রতিবেদনের বিরুদ্ধে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (মহানগর) আদালতে গত ১৭ জানুয়ারি মামলা করেন। উক্ত জায়গায় ৭৩ বছর যাবত খাজনা এবং নামজারি খতিয়ানসহ যাবতীয় কাগজ পত্র রয়েছে।  

এ বিষয়ে আইয়ুব আলী বলেন, এ বসত বাড়িটি আমরা ৭৩ বছর বসবাস করে আসছি। এসি ল্যান্ড কোন ধরণের তদন্ত ছাড়া মোটা অংকের টাকার বিনিময়ে মিথ্যা প্রতিবেদন দিয়ে আমাদের পরিবারকে হয়রানি করতেছে আমি মাননীয় ভূমি মন্ত্রীর কাছে ন্যায় বিচার প্রার্থনা করছি। 

এ বিষয়ে শিকলবাই ভূমি অফিসের সহকারী কর্মকর্তা জহির উদ্দীন বলেন, জায়গাটি তদন্ত করার সময় কাগজ পত্র দেখে তদন্ত করা হয়নি, স্থানীয় কয়েকজন মানুষের সাথে কথা বলে রিপোর্ট করা হয়েছিল। তবে ক্ষতিগ্রস্থরা চাইলে এ প্রতিবেদনের বিরুদ্ধে আদালতে আপত্তি দিতে পারে, আদালত চাইলে বাতিল করে নতুনভাবে রিপোর্ট দেয়ার নির্দেশ দিবে এতে কারো ক্ষতি গ্রস্থ হওয়ার সম্ভাবনা নাই।

এসএ/