আলোচিত রায়হান হত্যা মামলায় নিহতের স্ত্রীর স্বাক্ষ্যগ্রহণ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আলোচিত রায়হান হত্যা মামলায় নিহতের স্ত্রীর স্বাক্ষ্যগ্রহণ

সিলেট নগরীর বহুল আলোচিত বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলায় সাক্ষ্য দিয়েছেন মামলার বাদী ও নিহতের স্ত্রী তাহমিনা আক্তার। স্বাক্ষ্য গ্রহনের পর আসামিপক্ষের আইনজীবীরা তাদের প্রস্তুতি নেই দাবী করে জেরা করার জন্য সময় চেয়েছেন।

বুধবার (১১ মে) দুপুরে মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালতে তিনি সাক্ষ্য দেন। সাক্ষ্য গ্রহণের আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সব আসামিকে আদালতে হাজির করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) নিহতের মাসহ দুই জনের সাক্ষ্যগ্রহণের কথা রয়েছে।

মহানগর দায়রা জজ আদালতের পিপি নওশাদ আহমেদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার বাদীর সাক্ষ্য নেওয়া হয়েছে। পরে আসামিপক্ষের আইনজীবীরা সময় চান, তাদের প্রস্তুতি নাই বলে জানান। আদালত তাদেরকে একদিন সময় দিয়েছেন। বৃহস্পতিবার তারা জেরা করবেন। জেরা শেষ হওয়ার পর আরও দুই সাক্ষী স্ট্যান্ডবাই আছেন, তাদের সাক্ষ্য গ্রহণ করা হবে। বৃহস্পতিবার রায়হানের মা সালমা বেগম ও চাচা আদালতে সাক্ষ্য দিতে পারেন।

তিনি জানান, আলোচিত এই মামলায় ৬৯ জন সাক্ষী রয়েছেন। এ ছাড়া মামলার পলাতক আসামি আব্দুল্লাহ আল নোমানের বিষয়ে রাষ্ট্রপক্ষ আদালতে ‘স্টেট ডিফেন্স’ করবে।

উল্লেখ্য, ২০২১ সালের ১০ অক্টোবর দিবাগত রাতে রায়হানকে সিলেট নগরীর কাস্টঘর এলাকা থেকে ধরে এনে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতন চালায়। এতে তিনি মারা যান। এ ঘটনায় রায়হানের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন।

মামলায় পিবিআই গত বছরের ৫ মে প্রধান আসামি বরখাস্ত এসআই আকবর হোসেন ভূঁইয়া, সাময়িক বরখাস্ত এসআই হাসান উদ্দিন, এএসআই আশেক এলাহী, কনস্টেবল টিটু চন্দ্র দাস, হারুনুর রশিদ ও আবদুল্লাহ আল নোমানের বিরুদ্ধে চার্জশিট দেয়।

চলতি বছরের ৮ মার্চ সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আদালতের বিচার আবদুল মোমেনের আদালতে আলোচিত মামলাটি উপস্থাপন করা হয়। সেদিন বিচারক মামলার বিচার কাজ পরিচালনার জন্য সিলেটের মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর নির্দেশ দেন।

এসএ/