চট্টগ্রামে ব্যবসায়ীকে হত্যা, কুমিল্লা থেকে ২ আসামি গ্রেপ্তার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চট্টগ্রামে ব্যবসায়ীকে হত্যা, কুমিল্লা থেকে ২ আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে এক ব্যবসায়ীকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার দুই আসামিকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

এরা হলেন- কুমিল্লার চৌদ্দগ্রাম থানার পশ্চিম ডেকরার আব্দুল কুদ্দুসের ছেলে মো. আলী আজগর লেদা (২৫) ও নগরীর পাহাড়তলী থানার মাইটিলা পাড়ার মো. আলী শেখের ছেলে মো. ইসমাইল হোসেন (৩০)।

 বৃহস্পতিবার (১২ মে) তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার (১১ মে) সকাল পৌনে ১০টায় চৌদ্দগ্রাম ও চান্দিনা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

এর আগে গত ৭ মে রাত সোয়া ১১টার দিকে ব্যবসায়ী ফরিদকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা; ফরিদ পাহাড়তলী রেলওয়ে কলোনীতে একটি কার ওয়াশের ব্যবসায়ী এবং পাশাপাশি রেলওয়ের জায়গায় দোকান নির্মাণ করে ভাড়ার ব্যবসাও ছিলো তার।

র‌্যাব জানায়, দোকান ভাড়ার টাকা আদায় নিয়ে আলাউদ্দিন আলো এবং দিদারুল আলম প্রকাশ টেডি আলম নামে দুইজনের সাথে বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে আলাউদ্দিন আলো এবং দিদারুল আলম প্রকাশ টেডি আলম ফরিদের কাছ থেকে বিভিন্ন সময় চাঁদা দাবি করে আসছিল। চাঁদার টাকা দিতে রাজি না হলে তারা ফরিদকে প্রাণে হত্যাসহ যে কোন ক্ষতি করবে বলে হুমকি দিত।

গত ৭ মে রাত সোয়া ১১টায় ফরিদ পাহাড়তলী এলাকার একটি চায়ের দোকানে বসে চা পান করছিল। এসময় সে জানতে পারে তাকে মারার জন্য একদল দুস্কৃতিকারী আসছে। প্রাণে বাঁচতে দৌড়ে পালানোর সময় পাহাড়তলী বাজার রেলষ্টেশনের প্রবেশ পথে পৌঁছলে দুস্কৃতিকারীরা তাকে ঘেরাও করে নৃশংসভাবে কুপিয়ে জখম করে। বাঁচার জন্য তাদের কাছে অনেক আকুতি মিনতি এমনকি প্রাণ ভিক্ষা চাইলেও তার কথায় দুস্কৃতিকারীদের মন গলেনি একটুও।

পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় তার স্ত্রী গুরুতর আহত অবস্থায় ফরিদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ৮মে দিবাগত রাত সোয়া ১২টায় ফরিদ মৃত্যুবরণ করে। এই ফরিদের বোন বাদী হয়ে ডাবলমুরিং থানায় এজাহারনামীয় ১১ জন এবং অজ্ঞাতনামা আরও ১৫/১৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, গতকাল ‍বুধবার সকাল ৯টায় চৌদ্দগ্রাম ও চান্দিনা এলাকায় অভিযান চালিয়ে আলী আজগর লেদা ও মো. ইসমাইল হোসেনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুই আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জি আই/