মুন্সীগঞ্জে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ পাঁচ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মুন্সীগঞ্জে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ পাঁচ

ভোর রাত থেকে দফায় দফায় সংঘর্ষ, গুলি বিনিময়, ককটেল বিস্ফোরণ ও ঘরবাড়ি ভাঙচুর। জনমনে যেন অন্য রকম আতঙ্ক। ভয়ে এলাকা ছেড়েছে অনেকে, বাকিরা দরজা-জানালা বন্ধ করে দিয়ে ঘরের ভিতর। এলাকাজুড়ে রণক্ষেত্র।

সোমবার (২৩ মে) সকাল ছয়টা থেকে ১০টা পর্যন্ত মুন্সীগঞ্জের সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের মহেশপুর, মাকহাটি ও মুন্সীকান্দি এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ঘটনাগুলো ঘটেছে। এতে পাঁচজন গুলিবিদ্ধ, অন্তত ১০ জন আহত এবং ১০টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে।

গুলিবিদ্ধরা হলেন, হানিফ মোল্লা, কামাল, সাজেদা, সেরাজল বেপারী ও জামাল হোসেন। এদের মধ্যে সেরাজল, হানিফ ও কামালকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি আহতদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোল্লাকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, মুন্সীগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিপন পাটোয়ারীর ও সাবেক চেয়ারম্যান ও একই কমিটির মহিলা বিষয়ক সম্পাদক  মহসিনা হক কল্পনার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। আগের বিরোধের জেরে সোমবার ভোর থেকে কয়েক দফা সংঘর্ষে জড়ায় দুই পক্ষ। 

মুন্সিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) রাজিব খান জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে। এ সংঘর্ষে বেশ কয়েকজন আহত ও কয়েকটি বাড়ি ঘর ভাঙচুরের খবর পেয়েছি। ঘটনার তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এসএ/